মোস্তাফিজ ঝলকে বাংলাদেশের জয়ের আশা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

মোস্তাফিজ ঝলকে বাংলাদেশের জয়ের আশা

এক ম্যাচ পরেই নিজেকে ফিরে পেয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তাকে সঙ্গ দিয়েছেন প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করা অধিনায়ক মাশরাফি নিজেই। এই দুইজনের অগ্নিঝরা বোলিংয়ে টাইগাররা উইন্ডিজদের আটকে রেখেছে আড়াইশ রানের মধ্যেই।

ডাবলিনের মালাহাইড ক্রিকেট গ্রাউন্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে যাওয়ার লড়াইয়ে ক্যারিবীয়দের বিপক্ষে লড়ছেন টাইগাররা। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন উইন্ডিজ অধিয়ায়ক হোল্ডার। আগে ব্যাটিং করে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট  হারিয়ে ২৪৭ রান তোলে ক্যারিবীয়রা।

বরাবরের মতো শাই হোপ দুর্দান্ত খেলেছেন। বাংলাদেশকে পেলেই যেন জ্বলে ওঠেন এই  ক্যারিবীয় ওপেনার। মাশরাফি-মোস্তাফিজদের বলই যেন খেলতে ভালোবাসেন এই ডানহাতি ব্যাটসম্যান।

পারফর্মেন্সই বলে দিচ্ছে সব, টাইগারদের বিপক্ষে এই ম্যাচসহ শেষ পাঁচ ম্যাচে তিনটিতেই পেয়েছেন সেঞ্চুরি। একটিতে আউট হয়েছেন হাফ-সেঞ্চুরির কাছে গিয়ে। এই ম্যাচে করেছেন ৮৭ রান।  অধিনায়ক হোল্ডার করেন ৬২ রান। এ ছাড়া আম্ব্রিস ২৩ ও রোস্টন চেজ ১৯ রান করে সাজঘরে ফিরেন।

টাইগারদের হয়ে দুর্দান্ত বোলিং করেন মোস্তাফিজুর রহমান ও মাশরাফি বিন মোর্ত্তজা। ফিজ ৯ ওভার বোলিং করে ৪৩ রান দিয়ে চার উইকেট নিয়েছেন। অথচ এর আগের ম্যাচে ১০ ওভারে ৮৪ রান দিওয়েছিলেন কাটার মাস্টার। মাশরাফি গত ম্যাচের মতো এই ম্যাচেও ছিলেন দুর্দান্ত। ১০ ওভার বল করে ৬০ রান দিয়ে নিয়েছেন তিন উইকেট।

সবচেয়ে কৃপণ বোলিং করেছেন সাকিব আল হসান। ১০ ওভারে এক মেইডেনসহ মাত্র ২৭ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। এ ছাড়া মিরাজ ৪৩ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট।

এই ম্যাচে চমক হিসেবে টাইগার একাদশে আছেন পেসার আবু জায়েদ রাহী। গত কদিন ধরে তিনি আলোচনায় আছেন সংবাদ মাধ্যমে। প্রধান নির্বাচক জানিয়েছিলেন বিশ্বকাপ স্কোয়াডে রাহীর জায়গায় থাকবেন তাসকিন।

অবশ্যই বিসিবি প্রসিডেন্ট নাজমুল হাসান পাপন জানান, ত্রিদেশীয় সিরিজ পরেই সিদ্ধান্ত নেওয়া হবে। এরই মধ্যে একাদশে সুযোগ পেয়েছেন সিলেটের এই পেসার।

এদিকে এক পরিবর্তন নিয়ে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। পেসার শ্যানন গ্যাব্রিয়েলের জায়গায় এসেছেন রেমন রেইফার। আজকের ম্যাচের মাধ্যমে ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে রেইফারের।

Comment here