যশোর রুদ্রপুর মাধ্যমিক বিদ‍্যালয়ের সেই প্রবীণ শিক্ষক অবশেষে কারাগারে - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

যশোর রুদ্রপুর মাধ্যমিক বিদ‍্যালয়ের সেই প্রবীণ শিক্ষক অবশেষে কারাগারে

উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার ) যশোর : যশোর সদর উপজেলার রুদ্রপুর মাধ্যমিক বিদ‍্যালয়ের বরকাস্তকৃত সেই প্রধান শিক্ষক মৃনাল কান্তি সরকারের স্বাক্ষর জাল করে অবৈধভাবে শিক্ষক নিয়োগ ও নানা অভিযোগে দায়ের করা মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।
গতকাল মামলার ধার্যদিনে হাজির হয়ে জামিন আবেদন জানালে জুডিশিয়াল ম‍্যাজিষ্ট্রেট সাইফুদ্দিন হুসাইন জামিন না মুঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। মৃনাল কান্তি সরকার শহরের বেজপাড়া এলাকার শশীভুশণ সরকারের ছেলে।
তথ্যনুসন্ধানে জানা যায়,এর আগে স্কুল কমিটি দাতা সদস‍্য ও স্কুল পরিচালনা কমিটির সাবেক সদস‍্য রুদ্রপুর গ্রামের লুৎফর রহমান বিশ্বাস বাদী হয়ে আদালতে এ মামলা করেন।
তৎকালীন প্রধান শিক্ষক মৃনাল কান্তি সরকারসহ প্রতারণার মাধ্যমে নিয়োগ পাওয়া শিক্ষক সদর উপজেলার গোয়ালদহ গ্রামের আব্দুল কাদের ছেলে একে এম সামসুল আলম ও মনিরামপুর উপজেলার এড়েন্দা গ্রামের আরিফ মোড়লের ছেলে মুনছুর রহমানকে আসামী করা হয়।
মামলার বাদী উল্লেখ করেন, মৃনাল কান্তি সরকার যোগদানের পর থেকেই স্কুলের সাধারণ শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের চোখ ফাঁকি দিয়ে নানা ধরনের অবৈধ কর্মকাণ্ড চালিয়ে যান বীরদর্পে। তার মধ্যে দুই জন শিক্ষককে জাল – জালিয়াতি করে নিয়োগ দেন।পরে ঐ দুইজনকে সরকারি বেতনে আনার সময় তার পুরো তথ‍্য ফাঁস হয়ে যায়। ধারাবাহিক ভাবে দূর্ণীতির সব তথ‍্য সামনে উঠে আসে। পরে স্কুলের স্বার্থ রক্ষার্থে বাধ‍্য হয়ে আদালতে মামলা করেন।
আদালতের আদেশে পুলিশ ইনভেস্টিগেশন মামলাটি ভালভাবে তদন্ত করে প্রতিবেদন দেন।প্রতিবেদনের অভিযোগের সত‍্যতাউঠে আসে।পরে ধুরন্ধর আদালতে হাজির হলে মৃনাল কান্তি সরকারকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
উল্লেখ্য শুধু এখানেই শেষ নয়,এই শিক্ষকের বিরুদ্ধে স্কুলের ৪লাখ ৯৮ হাজার টাকা আত্নসাতেরআরো একটি মামলা চলমান।
সেটাও পি বি আই তদন্তে করে সত‍্যতা পেয়েছেন। এই শিক্ষকের নানামুখী অত‍্যাচারে স্কুলের সাধারণ শিক্ষার্থী ও শিক্ষক ও স্থানীয় এলাকাবাসী স্কুলের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে

Comment here