যুবলীগের সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

যুবলীগের সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের অঙ্গসংগঠন যুবলীগের সপ্তম কংগ্রেসে (সম্মেলন) যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বেলা ১১টার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত এ সম্মেলনে যোগ দেন তিনি।

এর কিছুক্ষণ পরই জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও আওয়ামী যুবলীগের সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

এই সম্মেলনের মাধ্যমে পরিচ্ছন্ন ও বিতর্কমুক্ত নেতাদের হাতে তুলে দেওয়া হবে সংগঠনের দায়িত্ব।

সম্মেলনে যুবলীগের অব্যাহতি পাওয়া চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী নেই। এ ছাড়া ক্যাসিনো কারবার, চাঁদাবাজি, ঘুষ, দুর্নীতিসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডে অভিযুক্তরাও সম্মেলনে আমন্ত্রণ পাননি।

এবারই প্রথম যুবলীগের নেতাদের বয়সসীমা বেধে দেওয়া হয়েছে। সে অনুযায়ী ৫৫ বছরের বেশি বয়সী কারও নেতৃত্বে আসার সুযোগ নেই। গত ১৮ সেপ্টেম্বর শুদ্ধি অভিযান শুরু হয়েছিল যুবলীগেরই এক নেতার পরিচালিত ক্যাসিনোতে র‌্যাবের হানার মধ্য দিয়ে।

এরপর একে একে সংগঠনটির কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের বিভিন্ন নেতার অপকর্ম প্রকাশ পেতে থাকে। সংগঠন থেকে বহিষ্কার হন বেশ কয়েকজন। অব্যাহতি দেওয়া হয় সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুককে। যুবলীগ দেশের প্রথম যুব সংগঠন। ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠিত হয় এটি।

Comment here