রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে বিআইডব্লিউটিএ'র উচ্ছেদ অভিযান - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান

 রুবেল শিকদা, নারায়ণগঞ্জ প্রতিনিধি  :  নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্ব গ্রাম এলাকার শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে ওঠা ডকইয়ার্ডসহ প্রস্তাবিত স্টেডিয়ামে অভিযান পরিচালনা করেছেন বিআইডব্লিউটিএ।

অভিযোগ রয়েছে, আলম ডকইয়ার্ড, তুহিন ডকইয়ার্ড, মালেক ডকইয়ার্ডসহ ১০টি জাহাজ নির্মাণ শিল্প কারখানা (ডকইয়ার্ড) ও একটি শিল্প প্রতিষ্ঠানের দেয়াল নির্মাণ করে ক্ষমতাসীন দলের নেতাদের দখলে রাখা হয়। শুধু তাই নয়, প্রস্তাবিত স্টেডিয়ামের অংশবিশেষ উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। এসময় প্রস্তাবিত স্টেডিয়ামে রাখা বিপুল পরিমাণ সিমেন্টের স্লাপ ২ লাখ টাকায় নিলামে বিক্রি করা হয়। এছাড়া ভরাটকৃৃৃত অংশের আংশিক ভেকু দিয়ে কেটে দেয়া হয়।

গতকাল মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর সকাল থেকে বিআইডব্লিউটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামালের সার্বিক তত্বাবধায়নে অভিযানে আরো উপস্থিত ছিলেন পরিচালক (বন্দর ও পরিবহন) শফিকুল হক, উপ পরিচালক মো: শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ। অভিযানে বিআইডব্লিউটিএ’র দুটি এস্কাভেটর (ভেকু), একটি উচ্ছেদকারী জাহাজসহ বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য উপস্থিত ছিলেন। নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল জানান, বেশ কিছুদিন আগে শীতলক্ষ্যা নদীর তীরে প্রায় এক একর জমি দখল করে বালু ফেলে ভরাট করা হয়। সেখানে স্টেডিয়ামের নামে প্রস্তাব দেয়া হয়।

কিন্তু সেখানে খেলার উপযোগী ব্যবস্থা না করে সেখানে পাথরের ব্যবসা চালিয়ে আসছিল কতিপয় রাজনৈতিক নেতাকর্মীরা।

Comment here