লং মার্চে গুলিবিদ্ধ ইমরান খান, নিহত ১ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

লং মার্চে গুলিবিদ্ধ ইমরান খান, নিহত ১

অনলাইন ডেস্ক : লং মার্চ চলাকালে গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এ ঘটনায় ইমরান ছাড়াও আরও ছয়জন আহত হয়েছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, ইমরান খানের ওপর হামলার বিষয়ে বিবৃতি দিয়েছে পাঞ্জাব পুলিশ। বিবৃতিতে তারা জানিয়েছে, লং মার্চ চলাকালে  পিটিআই চেয়ারম্যান ইমরান খানের ওপর হামলার ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় মোট সাতজন আহত হয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়, নিহত ব্যক্তির মুয়াজ্জেম নেওয়াজ বলে শনাক্ত করা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে ঘটনাস্থল থেকে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদে চলমান লং মার্চ থেকে গুলিবিদ্ধ হন ইমরান খান। এ ঘটনায় পিটিআইয়ের আরও পাঁচজন নেতা আহত হয়েছেন।হামলার বিষয়ে পিটিআই নেতা ইমরান ইসমাইল বলেন, ইমরান খানকে লক্ষ্য করে তিন থেকে চারবার গুলি করা হয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়, ইমরান খানের বহরে থাকা পিটিআই নেতা ফয়সাল জাভেদ আহত হয়েছেন। তিনি জানিয়েছেন, এ ঘটনায় তাদের দলের একজন নেতা মারা গেছেন বলে খবর পেয়েছেন।

এ ঘটনায় প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের ডাকা সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে। দেশটির তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব এ তথ্য জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সম্প্রতি চীন সফর নিয়ে এই সংবাদ সম্মেলন করার কথা ছিল।

প্রসঙ্গত, টানা সপ্তম দিনের মতো চলছে ইমরান খানের ডাকা লং মার্চ। প্রতিদিনই লং মার্চের ভাষণে জ্বালাময়ী ভাষণ দেন তিনি। লং মার্চের শুরুর দিকে দেশটির শীর্ষ সামরিক কর্মকর্তাদের প্রচ্ছন্ন হুমকি দেন পিটিআই চেয়ারম্যান। পরে একপ্রকার হুঁশিয়ারি দেন ক্ষমতাসীন শেহবাজ সরকারকে।

 

Comment here