লিটনের ঝোড়ো সেঞ্চুরিতে দুর্দান্ত বাংলাদেশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

লিটনের ঝোড়ো সেঞ্চুরিতে দুর্দান্ত বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক,সিলেট থেকে : তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নেমে শুরু থেকেই ঝোড়ো খেলার আভাস দেন লিটন দাস। পুরোটা সময় ধরেই ঝোড়ো ব্যাটিং করে মাত্র ৯৫ বল খেলে তিন ম্যাজিক ফিগার স্পর্শ করেন। ৯৯ থেকে ১০০ রানের ঘর পার হন ডোনাল্ড টিরিপানোকে চার মেরে।  তার ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও একটি ছয়ের মারে। লিটনের এটি দ্বিতীয় সেঞ্চুরি, প্রথম সেঞ্চুরি ছিল এশিয়া কাপে ভারতের বিপক্ষে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভারে তিন উইকেট হারিয়ে ২২৫ রান। ক্রিজে আছেন মোহাম্মদ মিথুন ১২ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৯ রান নিয়ে।

লিটনের ইনজুরি

৩৬ ওভারের  দ্বিতীয় বলে ডাউন দ্য উইকেটে এসে দৃষ্টি নন্দন স্লগ সুইপে মিড উইকেটে বিশাল ছয় মারেন লিটন দাস। আর এই ছয়ই যেনো কাল হলো লিটনের জন্য। পায়ে ক্র্যাম্পের জন্য উঠে যেতে হয় মাঠ থেকে। ১০৫ বলে ১২৬ রান করে ড্রেসিংরুমে ফেরেন। এরপরে ক্রিজে আসেন মোহাম্মদ মিথুন।

লিটনের সেঞ্চুরির পরেই সাজঘরে মুশফিক

ডোনাল্ড টিরিপানোকে ৩৪তম ওভারের প্রথম বলে চার মেরে সেঞ্চুরি করেন লিটন দাস। আর শেষ বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। তার ব্যাট থেকে আসে ২৬ বলে ১৯ রান। ছিল না চার ও ছয়ের কোনো মার।

ফিরে গেলেন শান্ত, সেঞ্চুরির পথে লিটন

মাঠে এসেই দুর্দান্ত খেলছিলেন নাজমুল হোসেন শান্ত। ৩৭ বলে ২৯ রানের ইনিংসে ছিলো দুটি দৃষ্টিনন্দন ছয়ের মার। কিন্তু আর এগোতে পারলেন না, এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন। অন্যদিকে ক্রিজে থাকা ওপেনার লিটন দাস এখন সেঞ্চুরির পথে।

সাজঘরে তামিম, লিটনের হাফসেঞ্চুরি

বড় রান করতে ব্যর্থ হলেন তামিম ইকবাল। ৪৩ বলে ২৪ রানের ইনিংস খেলে এলবিডব্লিউর শিকার সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আরেক ওপেনার লিটন দাস ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন।

লিটনের ব্যাটে দুর্দান্ত শুরু

ওপেনার লিটন দাসের ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। শুরু থেকেই লিটন খেলছেন তার স্বভাবজাত আক্রমণাত্মক খেলা। অন্যদিকে, তামিম খেলছেন দেখে-শুনে ধীরগতিতে।

একাদশে তিন পেসার

মাশরাফি মোর্ত্তজা, তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত,  মেহেদি মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

মাশরাফির সঙ্গে পেস আক্রমণে আছেন মোস্তাফিজুর রহমান ও দীর্ঘদিন পর দলে ফেরা সাইফউদ্দিন। স্পিনে থাকছেন মেহেদী মিরাজ ও তাইজুল ইসলাম। নাঈমের অভিষেক হওয়ার কথা থাকলেও শান্তর ওপরই ভরসা রেখেছে টিম ম্যানেজমেন্ট।

ব্যাটিংয়ে বাংলাদেশ

আজ রোববার দুপুর ১টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি মোর্ত্তজা। এই ম্যাচের মধ্য দিয়ে প্রায় আট মাস পর লাল সবুজের জার্সি গায়ে খেলছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি মোর্ত্তজা।

Comment here