শিক্ষায় শুধু পরিবর্তন নয়, রূপান্তর করার চেষ্টা করছি: শিক্ষামন্ত্রী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
শিক্ষাঙ্গন

শিক্ষায় শুধু পরিবর্তন নয়, রূপান্তর করার চেষ্টা করছি: শিক্ষামন্ত্রী

নাটোর প্রতিনিধি : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘আগামী বছর থেকে দেশে নতুন শিক্ষাক্রম শুরু হচ্ছে। এই শিক্ষাক্রমে প্রাথমিক থেকে শুরু করে উচ্চশিক্ষা পর্যন্ত সকল ক্ষেত্রে শুধু পরিবর্তন নয় রূপান্তর করার চেষ্টা করেছি।’

আজ মঙ্গলবার দুপুরে নাটোরে জাতীয় বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নাটোর শহরের অনিমা চৌধুরী মিলনায়তনে জাতীয় বিশ্ববিদ্যালয় আয়োজিত বিজয় দিবস উদযাপন ও সাস্কৃতিক অনুষ্ঠানে মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাখাতে গবেষণায় বরাদ্দ আরও বাড়ানো হয়েছে। যখন বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে আছে তখন জঙ্গি-সন্ত্রাসী-খুনিরা আবার মাথাচাড়া দিয়ে উঠছে। তারা আবার গণতন্ত্রের জন্য মায়া কান্না করছে। তারা নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে পাঁয়তারা শুরু করেছে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতাবিরোধী ও তাদের দোসরদের কোনো জায়গা ছেড়ে দেওয়ার সুযোগ নেই। বিজয়ের মাসে সবার প্রত্যয় হবে স্বাধীন দেশে রাজনীতি থাকবে, পক্ষ-বিপক্ষ থাকবে, সরকার থাকবে, বিরোধী দল থাকবে, তবে স্বাধীনতাবিরোধী কেউ থাকবে না। স্বাধীনতার বিরোধী কেউ রাজনীতি করার সুযোগ পাবে না।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শিরিন আক্তার। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মসিউর রহমান।

 

Comment here