শেখ হাসিনা অবসরে, প্রধানমন্ত্রী হতে চান জয় - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

শেখ হাসিনা অবসরে, প্রধানমন্ত্রী হতে চান জয়

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন। তিনি দেশ ত্যাগ করার সঙ্গে সঙ্গে তার ছেলে সজীব ওয়াজেদ জয় এক প্রতিক্রিয়ায় বলেছিলেন, মা আর রাজনীতি করবেন না। শেখ পরিবারের কেউ এখন আর বাংলাদেশের রাজনীতিতে নেই।

তবে দু’দিন পর থেকেই তিনি সুর বদল করে নতুন কথা বলতে শুরু করেছেন। বিভিন্ন গণমাধ্যমকে জয় জানান, শেখ হাসিনা দেশে ফিরবেন। এমন কি প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেননি বলে দাবি করেছেন জয়।

তবে সব থেকে চমক দেওয়ার বিষয় হচ্ছে; এবার আওয়ামী লীগ থেকে শেখ হাসিনার ছেলে প্রধানমন্ত্রী পদে দলের প্রার্থী হিসেবে লড়তে চান।

নিজের রাজনৈতিক পরিকল্পনা প্রসঙ্গে জয় বলেন, ‘যাই ঘটুক না কেন, মা (শেখ হাসিনা) তার এই মেয়াদের শেষে অবসর গ্রহণ করতেনই। এখন দল যদি আমাকে (প্রধানমন্ত্রী পদে দলের প্রার্থী হিসেবে) চায়, অবশ্যই আমি সেটি বিবেচনায় রাখব।’

রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় এসব কথা বলেন।

গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে সজীব ওয়াজেদ জয়ের সাক্ষাৎকারভিত্তিক প্রতিবেদনটি প্রকাশ করেছে রয়টার্স। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন থেকে তিনি রয়টার্সের সঙ্গে কথা বলেন।

এ সময় চলমান অবস্থায় আগামী নির্বাচনে আওয়ামী লীগ অংশ নেবে বলেও আশাবাদ জানান জয়। তিনি বলেন, ‘আগামী তিন মাসের মধ্যে অবশ্যই নির্বাচন হতে হবে। আমি আশাবাদী, ওই নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। তা না হলেও আমরা বিরোধী দলে থাকব। যেটাই হোক, তাতেই আমরা সন্তুষ্ট।’

Comment here