শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
লাইফস্টাইল

শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা

অনলাইন ডেস্ক : নাড়ির টানে গ্রামের বাড়ি ফিরতে শুরু করেছেন কর্মজীবী মানুষ ও পরিবারের সদস্যরা। শেষ মুহূর্তের ঈদ কেনাকাটায় জমে উঠেছে রাজধানীর শপিংমলগুলো। বড় বড় শপিং মল থেকে শুরু করে ছোট-বড় সব মার্কেটে চলছে কেনাকাটার ধুম।

রাজধানীর অন্যতম বড় শপিং মলের মধ্যে হলো- যমুনা ফিউচার পার্ক। আর এই যমুনা ফিউচার পার্কে প্রবেশ করতেই দেখা যাচ্ছে-সেখানে প্রচুর মানুষের সমাগম। সকাল থেকে সারি সারি গাড়ি শপিং মল চত্বরে প্রবেশ করতে শুরু করে। শেষ মুহূর্তের ঈদের শপিং করতে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে মানুষ এখানে এসেছেন। শিশু থেকে শুরু করে তরুণ-তরুণী, যুবক-যুবতী ও বয়স্ক সবাই এসেছিলেন শপিং করতে।

যমুনা ফিউচার পার্কের আড়ং, বিশ্ব রঙ, ইয়েলো, রঙ বাংলাদেশ, লা রিভ, নবরূপা, মেট্রো, ইনফিনিটি, ক্যাটস আই, জেন্টেল পার্কের মতো ব্র্যান্ড শপগুলোতে শেষ মুহূর্তে কেনাকাটায় পোশাকের পাশাপাশি প্রাধান্য পাচ্ছে জুতা, কসমেটিকস, পারফিউম ইত্যাদি। এখানে এক ছাদের নিচে সব বয়সী মানুষের পোশাক, অলংকার, নিত্যপ্রয়োজনীয় ব্যবহার্য জিনিস, কসমেটিকস, মোবাইল ফোন, কম্পিউটার, তথ্যপ্রযুক্তির নানা সামগ্রী সবই পাওয়া যাচ্ছে।

ঈদে মেয়েদের পোশাকের মধ্যে সারারা, গারারা, স্কার্ট, কাপ্তান, লং গাউন, স্টোনের থ্রি-পিস বিক্রি হচ্ছে। ছেলেদের জন্য পাঞ্জাবি, পায়জামা, শার্ট, ফতুয়া, প্যান্ট পাওয়া যাচ্ছে।

এদিকে, রাজধানীর নিউমার্কেট, চাঁদনী চক, গাউছিয়া ও ধানমন্ডি হকার্স, ইস্টার্ন প্লাজা, রাপা প্লাজা, সানরাইজ প্লাজা, মেট্রো শপিং মল, এআর প্লাজা, রাইফেলস স্কোয়ার, বসুন্ধরা সিটি, মৌচাক মার্কেট, এলিফ্যান্ট রোড, টুইন টাওয়ার, কর্ণফুলি গার্ডেন সিটি, গুলশান এলাকার অভিজাত ফ্যাশন হাউজ, শপিং মল ও বুটিক হাউজ, পুরান ঢাকার বঙ্গবাজার, পীর ইয়ামেনিসহ বিভিন্ন এলাকার মার্কেটগুলো ঈদের কেনাকাটায় ছিল মানুষ আর মানুষ। গাউছিয়া, নিউমাকের্ট, চাঁদনীচক, ধানমন্ডি হকার্স, বঙ্গবাজার, গুলিস্তানে ক্রেতার ঢল নেমেছিল। ক্রেতাদের চাপে মার্কেটগুলোর চারপাশের রাস্তায় সারা দিনই লেগেছিল বিশাল যানজট।

রাজধানীর স্বনামধন্য মার্কেটগুলোয় তুলনামূলকভাবে সুবিধাজনক দামে রুচিশীল প্রয়োজনীয় জিনিস পাওয়া যায় বলে সব সময়ই ক্রেতার ভিড় লেগে থাকে। মার্কেটগুলোর শাড়ি, তৈরি পোশাক, গয়না, জুতা-স্যান্ডেল ও কসমেটিকস থেকে শুরু করে লেস-চুমকি-বোতামের দোকানগুলোতে গভীর রাত পর্যন্ত বিক্রি হচ্ছে। এলিফ্যান্ট রোডে ক্রেতার যেন হাট বসেছিল।

আতর-টুপির দোকানে ভিড় : সব ধরনের কেনাকাটার পর ঈদ উদযাপনের অন্যতম অনুষঙ্গ আতর ও টুপি কেনাকাটা শুরু হয়েছে। নতুন পোশাকের সঙ্গে মানানসই টুপি কিনতে দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা। জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও এর পাশের ফুটপাতকে ঘিরে গড়ে উঠা আতর, টুপি, তসবিহ ও জায়নামাজের দোকানগুলোয় ক্রেতাদের বেশি ভিড় লক্ষ্য করা গেছে।

 

Comment here