সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

সদরঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ

ঈদযাত্রার তৃতীয় দিনে বৈরী আবহাওয়ার কারণে ঢাকার ব্যস্ততম সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে সব ধরনের লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিবহন পরিদর্শক (সদরঘাট) দিনেশ কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃষ্টির সঙ্গে প্রবল বাতাস শুরু হওয়ায় রোববার সকাল সাড়ে ১০টা থেকে কোনো লঞ্চকে ঘাট ছাড়ার অনুমতি দেওয়া হয়নি।

দিনেশ কুমার সাহা আরও জানান, আবহাওয়া অধিদপ্তর ঢাকা নৌ-বন্দরকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে। এই সংকেতে এমনিতে ৬৫ ফুটের বেশি দৈর্ঘ্যের লঞ্চ চলাচল করতে পারে। কিন্তু ঝড়ো হাওয়ার কারণে বাড়তি সতর্কতা হিসেবে সব ধরনের লঞ্চ চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে।

তবে আবহাওয়ার উন্নতি হলে সদরঘাটে আবার লঞ্চ চলাচল শুরু হবে বলেও জানান বাংলাদেশ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিবহন পরিদর্শক।

এর আগে গতকাল শনিবার সারা দিনে ১০৩টি লঞ্চ ঢাকা সদরঘাট থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। আর রোববার সকাল থেকে সাড়ে ১০টা পর্যন্ত ছেড়ে গেছে ২৩টি লঞ্চ। তবে সাড়ে ১০টার পর দুটো লঞ্চ চাঁদপুরের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেগুলো আর যায়নি।

Comment here