সরকারকে আর সময় দেওয়া যাবে না: ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সরকারকে আর সময় দেওয়া যাবে না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক :ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে আর সময় দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক শোক র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সম্প্রতি দেশব্যাপী আন্দোলন সংগ্রামে নিহত নেতাকর্মীদের স্মরণে শোক র‌্যালির আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে নাইটিঙ্গেল মোড় ঘুরে আরামবাগ হয়ে আবারও কার্যালয়ের সামনে এসে শেষ হয় র‌্যালিটি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কেন সমালোচনা যাবে না এই প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শেখ হাসিনা কি গড, বিধাতা, সৃষ্টিকর্তা যে তার বিরুদ্ধে কথা বলা যাবে না।

তিনি আরও বলেন, জনগণের দাবিতে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে নিহত হয়েছেন বিএনপির নেতাকর্মীরা। ঘরে ঘরে গিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। নির্যাতন, মামলার পরও বিএনপির আন্দোলন দমাতে পারেনি। দুর্নীতি-লুটপাটের খবর ধামাচাপা দিতে ২৯টি প্রতিষ্ঠানে তথ্য সংগ্রহে‌‌ নিষেধাজ্ঞা দিয়েছে সরকার।

বিএনপির মহাসচিব বলেন, সরকার জনগণের কাছে বোঝা হয়ে দাঁড়িয়েছে। এই সরকারকে আর সময় দেওয়া যায় না। আর পেছানো নয়, বাধা বিপত্তি এড়িয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

তিনি বলেন, রক্ত ঝরছে, প্রয়োজনে আরও রক্ত দিয়ে, মানুষের অধিকার প্রতিষ্ঠা করা হবে। আওয়ামী লীগ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, শোককে শক্তিতে রূপান্তরিত করা হবে। সরকারের পতন নিশ্চিত করা হবে।

কালো পতাকা হাতে বিপুল সংখ্যক নেতাকর্মী র‌্যালিতে অংশ নেয়। এতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, আবদুস সালাম আজাদ, কামরুজ্জামান রতন, সরফত আলী সপু, শামীমুর রহমান শামীম, মীর নেওয়াজ আলী, সাইফুল আলম নিরব, মুন্সী বজলুল বাছিত আনজু, শামীম পারভেজ, সালাউদ্দিন ভূইয়া শিশির, সেলিম রেজা হাবিব, সুলতান সালাহউদ্দিন টুকু, মোনায়েম মুন্না, মামুন হাসান, ইসহাক সরকার, আবুল কালাম আজাদসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা অংশ নিয়েছেন।

 

Comment here