সরকার কেন খালেদা জিয়ার দায়িত্ব নেবে, প্রশ্ন কাদেরের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

সরকার কেন খালেদা জিয়ার দায়িত্ব নেবে, প্রশ্ন কাদেরের

নিজস্ব প্রতিবেদক : হৃদরোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘কিছু হলে’ সরকার কেন দায় নেবে তা জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের বাজেট প্রতিক্রিয়া তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়; সেখানে এ প্রশ্ন তোলেন ওবায়দুল কাদের। এর আগে হৃদরোগে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘কিছু হলে’ তার দায় সরকারকে নিতে হবে বলে মন্তব্য করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় গত শুক্রবার দিনগত রাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। হৃদরোগে আক্রান্ত হওয়ায় এনজিওগ্রাম শেষে আজ সকালে বিএনপি নেত্রীর হার্টে তিনটি রিং পরানো হয়।

মির্জা ফখরুলের মন্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার দায়-দায়িত্ব কেন সরকার নেবে? তিনি কি মির্জা ফখরুল সাহেবের আন্ডারে নেই? তাকে মুক্ত করা হয়েছে। এটি শেখ হাসিনার উদারতা ও মানবিকতা। প্রধানমন্ত্রী তাকে (খালেদা জিয়া) বাসায় থাকার অধিকার দিয়েছেন। তার চিকিৎসার ব্যাপারে কোনো বাধা নেই। তাদের ইচ্ছে হলে দেশের বাইরে থেকে চিকিৎসক আনুক। আর এ বিষয়ে আমি কিছু বলতে চাই না। বিষয়টি স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয় দেখভাল করছে।

বাজেটে পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনার সুযোগ রাখার বিষয়ে বিএনপির অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল ও দেশের একটি চিহ্নিত মহল ক্রমাগতভাবে বাংলাদেশ থেকে বিদেশে অর্থ পাচার হচ্ছে বলে অভিযোগ করেছেন। তাদের বক্তব্য যদি সত্য হিসেবে ধরে নিই, তাহলে ৭ শতাংশ কর দেওয়ার মাধ্যমে যদি কেউ টাকা দেশে নিয়ে আসে তাদের খুশি হওয়ার কথা। কিন্তু এখন তারা কেন অভিযোগ করছেন?

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে কাদের বলেন, আপনার নেত্রী বেগম খালেদা জিয়া অনৈতিকভাবে দুই দফা দেশের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় কালো টাকা সাদা করেছেন। কর অফিসে জরিমানা হিসেবে ৩৪ লাখ টাকা দিয়েছেন। বাংলাদেশের মানুষে জানে কারা দেশের টাকা বিদেশে পাচার করে। পাচারকারী হিসেবে আপনাদের বিশ্বরেকর্ড আছে। বেগম জিয়ার দুই পুত্র দুর্নীতির টাকা সিঙ্গাপুর আর আমেরিকায় পাচার করেছে। এই অর্থ এফবিআই তদন্ত করতে গিয়ে ধরা পড়েছে।

বাজেটে সুযোগ রাখায় পাচারকারীরা উৎসাহিত হবে কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, এটা সেভাবে দেখলে হবে না। দেশের অনেক টাকা পাচার হয়ে গেছে। বিভিন্ন দেশে এ রকমের সুযোগ দেওয়া হয়। আমরাও সেটা দিচ্ছি। যদি এর সুফল না আসে তাহলে সে সুযোগ আমরা রাখব না।

 

Comment here