সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ধর্ষণ মামলার তদন্ত করছে পুলিশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ধর্ষণ মামলার তদন্ত করছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক : পুলিশ দেশের সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিতে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাত‌নের প্রতি‌টি ঘটনায় স‌র্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ কর‌ছে উল্লেখ করে গণমাধ্যমে একটি বার্তা পাঠিয়েছে পুলিশ সদরদপ্তর। এতে জনসাধারণের প্রত্যাশাকে ভিন্নখাতে প্রবাহিত করে যেকোনো ধরনের বিশৃঙ্খল পরিহারের অনুরোধও জানিয়েছে জানিয়েছে সংস্থাটি।

শনিবার গণমাধ্যমে পাঠানো এ বার্তা পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনের কয়েকটি জঘন্য ও ঘৃণ্য অপরাধের পরিপ্রেক্ষিতে যুব সমাজের মধ্যে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। সামগ্রিক চলমান বিষয়ে পুলিশ সদরদপ্তরের দৃষ্টি পড়েছে। পুলিশ দেশের সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিতে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাত‌নের প্রতি‌টি ঘটনায় স‌র্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ কর‌ছে। একইভাবে সর্বোচ্চ গুরুত্ব ও নিষ্ঠার সঙ্গে মান বজায় রেখে প্রতিটি মামলার তদন্ত কার্যক্রম করছে পুলিশ।

এতে আরও বলা হয়, যথাসম্ভব দ্রুততম সময়ের মধ্যেই এসব মামলার তদন্ত শেষ করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আদালতের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে সব অপরাধীর যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হবে। সরকার জন-আকাঙ্ক্ষা অনুযায়ী ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে দ্রুত আইন সংশোধনের উদ্যোগ গ্রহণ করছে। জনগণের প্রত্যাশার সঙ্গে সঙ্গতি রেখে সরকারও দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের শাস্তি চায়। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায় থেকে এ বিষয়ে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত।

 

একইসঙ্গে অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, সরকার ও রা‌ষ্ট্রের সর্বোচ্চ সদিচ্ছা সত্ত্বেও একটি স্বার্থান্বেষী মহল বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করতে তৎপর রয়েছে। জনগণের প্রত্যাশাকে কৌশলে ভিন্নখাতে প্রবাহিত করে সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে গোষ্ঠী ও দলগত হীন স্বার্থ চরিতার্থ করতে পাঁয়তারা করছে তারা। তাই দেশের শান্তি ও শৃঙ্খলার স্বার্থে এবং উন্নয়নের চলমান ধারাকে অব্যাহত রাখতে রাষ্ট্রবিরোধী যে কোনও কর্মকাণ্ড সতর্কভাবে পরিহারের জন্য সংশ্লিষ্ট সবাই অনুরোধ করা হ‌লো।

দেশ ও জনগণের স্বার্থে যেকোন মূল্যে অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা নিশ্চিত করতে বাংলা‌দেশ পু‌লিশ বদ্ধপরিকর বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

 

Comment here