সাঈদীর বিরুদ্ধে মামলার অন্যতম সাক্ষীর মৃত্যু - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সাঈদীর বিরুদ্ধে মামলার অন্যতম সাক্ষীর মৃত্যু

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি ; পিরোজপুরের ইন্দুরকানীতে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর যুদ্ধাপরাধী মামলার রাষ্ট্রপক্ষের অন্যতম স্বাক্ষী আব্দুল হালিম বাবুল (৫৫) ব্রেন স্ট্রোক করে মারা গেছেন।

গতকাল বৃহস্পতিবার রাত ১টার দিকে ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান।

বাবুলের ভাই সালাম বাহাদুর দৈনিক আমাদের সময়কে জানান, গত কয়েক দিন আগে বাবুল হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। উন্নত চিকিৎসার  জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা বলেছেন তার মস্তিকে রক্তক্ষরণ হচ্ছে। সে অবস্থায় হাসপাতালের সাধারণ ওয়ার্ডে রেখে তার চিকিৎসা করানো সম্ভব হয়নি। তাকে আসামিদের কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি জানান, রাষ্ট্রপক্ষের স্বাক্ষী হওয়ায় নিরাপত্তার জন্য তার সঙ্গে নিয়মিত পুলিশ ফোর্স থাকত। তাই তাকে সাধারণ সেবা দেওয়া সম্ভব হয়নি। এমনকি পুলিশি নিরাপত্তার কারণে তাকে প্রাইভেট হাসপাতালেও ভর্তি করাতে পারেনি। গত বুধবার তাকে বাড়ি নিয়ে যাওয়া হয়।

সালাম বাহাদুরের অভিযোগ, বাবুলের সুচিকিৎসার জন্য জরুরি সেবা পেতে রাষ্ট্রের বিভিন্ন মহলে তিনি যোগাযোগ করেও কোনো সুফল পাননি।

‘সুচিকিৎসার অভাবে আমার ভাই আব্দুল হালিম বাবুল মারা গিয়েছেন। আমার ভাইয়ের কোনো শত্রু ছিল না। পুলিশ পাহাড়ার কারণে তার সাধারণ জীবন-যাপন ব্যাহত হয়েছে। এমনকি এই নিরাপত্তার কারণে তার উন্নত কোনো চিকিৎসাও করাতে পারি নাই’, বলেন সালাম বাহাদুর।

Comment here