সাকিবের ব্যাটে বাংলাদেশের সেঞ্চুরি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

সাকিবের ব্যাটে বাংলাদেশের সেঞ্চুরি

দুই ওপেনার ফিরে গেলেও  সাকিব-মুশফিকের ব্যাটে দ্রুত ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। এই দুইজনের সাবলীল ব্যাটিংয়ে মাত্র ১৬ ওভারেই ১০০ রান করেন টাইগাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১৭ ওভারে দুই উইকেট  হারিয়ে ১০৭ রান। ক্রিজে আছেন সাকিব আল হাসান (২৭) ও  মুশফিকুর রহীম (১১)।

তামিমের পথে সৌম্য

তামিম ফিরে যাওয়ার অল্প সময়ের ব্যবধানে সাজঘরে ফিরলেন আরেক ওপেনার সৌম্য সরকার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪২ রান। মাত্র ৩০ বলে ৪২ রানের ইনিংস খেলেন এ বাঁহাতি ওপেনার।

দারুণ শুরুর পর তামিমের বিদায়

টাইগারদের প্রথম ম্যাচে দারুণ সূচনা এনে দিয়েছিলেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। তবে বেশি দূর এগোতে পারেননি তামিম, দলীয় ৬০ রানের মাথায় ব্যক্তিগত ১৬ রানে প্যাভিলিয়নে ফেরেন এ বাঁহাতি ওপেনার।

তামিম-সৌম্যে দারুণ শুরু

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে দারুণ শুরু করেছে বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার দুর্দান্ত সূচনা এনে দেন বাংলাদেশকে। দুজনের ওপেনিং জুটি থেকে আসে ৬০ রান।

ব্যাটিংয়ে বাংলাদেশ

লন্ডনের দ্য ওভালে এই ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি । বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।

শুরুতে ব্যাটিং করা ভালো হবে বলে মাশরাফী বলেন, ‘আমরা আত্মবিশ্বাসী। আমাদের ভালো প্রস্তুতি আছে। প্রথমে ব্যাট করা আমাদের জন্য ভালো হবে। প্রত্যেকেই খেলার জন্য ফিট রয়েছেন’

এদিকে এই ম্যাচে তামিম-সাইফুদ্দিনের ইনজুরি নিয়ে শংকা থাকলেও দুইজনেই আছেন একাদশে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে দুর্দান্ত খেলার কারণে এই ম্যাচে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন। একাদশ থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান।

বাংলাদেশের এটি প্রথম ম্যাচে হলেও ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে হার দিয়ে শুরু হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ মিশন।

Comment here