সাকিবের সেঞ্চুরিতে জয়ের পথে বাংলাদেশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ক্রিকেটখেলাধুলা

সাকিবের সেঞ্চুরিতে জয়ের পথে বাংলাদেশ

এক সাকিব আল হাসানই ভরসা বাংলাদেশের। এই বিশ্বকাপে চার ম্যাচে ব্যাটিং করতে নেমে দুই ম্যাচে হাফসেঞ্চুরি ও দুই ম্যাচে সেঞ্চুরি করেন সাকিব। টনটনে ক্যারবীয়দের দেওয়া টার্গেটে খেলতে নেমে লিটনের সঙ্গে জুটি গড়ে বাংলাদেশকে জয়ের পথে নিয়ে যাচ্ছেন সাকিব।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৪ ওভারে তিন উইকেট হারিয়ে ২৪৮ রান।  ক্রিজে আছেন লিটন দাস ৪৭  ও  সাকিব আল হাসান ১০০ রান নিয়ে।

টেন্ডুলকারের পাশে সাকিব

বিশ্বকাপে টানা চার ইনিংসে ৫০ রানের বেশি করে টেন্ডুলকার ও গ্রায়েমস্মিথদের সঙ্গে নাম লিখিয়েছেন সাকিব। বিশ্বকাপের ইতিহাসে সাকিব চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই অর্জন করেন।

বিশ্বকাপে টানা চার ইনিংসে ৫০ রানের বেশি করেছেন শচীন টেন্ডুলকার, গ্রায়েম স্মিথ ও সিধু। সাকিব চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই অর্জনে নাম লেখান।

৬ হাজার রানের ক্লাবে সাকিব

ক্যারিবীয়দের বিপক্ষে ব্যাটিং করতে নেমেই নতুন রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে এসে ওয়ানডে ক্রিকেটে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাকিব এই রেকর্ড গড়েন।

 

১ রান নিয়ে সাজঘরে মুশফিক

তামিম আউট হয়ে গেলে ব্যাটিংয়ে আসেন মুশফিক। মাত্র এক রান নিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি।

আক্ষেপ নিয়ে ফিরে গেলেন তামিম

ক্যারিবীয়দের বিপক্ষে মাত্র দুই রানের জন্য হাফসেঞ্চুরি মিস করে রানআউট হয়ে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। ৫৩ বলে ছয়টি চারের মারে ৪৮ রান করেছেন এই বাঁহাতি ওপেনার।

তামিম-সাকিবে বাংলাদেশের সেঞ্চুরি

ক্যারিবীয়দের দেওয়া টার্গেটে খেলতে নেমে তামিম ইকবাল শুরুটা করেছিলেন ধীরগতিতে। রানের চেয়ে বলের সংখ্যা ছিল দিগুণ। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রান-বল সমান করে ফেলেন তামিম। সাকিব নেমেই খেলতে থাকেন বাহারি শর্ট।

দারুণ খেলে ফিরলেন সৌম্য 

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া বিশাল লক্ষ্যে খেলতে নেমে দারুণ সূচণা করে বাংলাদেশ। সৌম্য সরকার ঝোড়ো খেলার আভাস দিয়ে ফিরে যান রাসেলের বলে স্লিপে ক্যাচ দিয়ে। আউট হওয়ার আগে সৌম্যর ব্যাট থেকে আসে ২৩ বলে ২৯ রান।

বাংলাদেশের লক্ষ্য ৩২২

এর আগে ওয়েস্ট ইন্ডিজ টস হেরে আগে ব্যাট করে ৩২২ রানের বিশাল লক্ষ্য দেয় বাংলাদেশকে। শাই হোপ সর্বোচ্চ ৯৬ রান করে আউট হন। টাইগারদের হয়ে মোস্তাফিজ ও সাইফ উদ্দিন তিনটি করে উইকেট নেন।

Comment here