সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত

বেনাপোল (যশোর) প্রতিনিধি : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে হানেফ আলী ওরফে খোকা (৩৩) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল বুধবার ভারত থেকে গরু আনতে গেলে তাকে ধরে মারধর করে বিএসএফ।

নিহত হানেফ আলী বেনাপোলের অগ্রভুলোট গ্রামের বাসিন্দা। তার পিতার নাম শাজাহান আলী।

নিহতের বাবা জানান, হানেফকে গতকাল রাত থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে খবর নিয়ে জানতে পারেন ভারত থেকে গরু আনতে যাওয়ার পথে বিএসএফ তাকে ধরে ক্যাম্পে নিয়ে যায়। এরপর বেধড়ক মারধর করে। শারীরিক নির্যাতনে তার অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

বর্তমানে হানেফের লাশ ভারতের গাইঘাটা পুলিশের হেফাজতে আছে বলে জানা গেছে। বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানানো হয়েছে বলেও জানান নিহতের বাবা।

স্থানীয় ইউপি সদস্য তবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বিজিবি ও বিএসএফের সঙ্গে যোগাযোগ করে লাশ ফেরত আনার চেষ্টা চলছে।’

এ বিষয়ে ২১ ব্যাটালিয়ন বিজিবির প্রধান মোফাজ্জেল হোসেন জানান, বিষয়টি তারা শুনেছেন। বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন। তবে এখনো পর্যন্ত কথা বলে কিছু নিশ্চিত হতে পারেননি।

এদিকে নিহতের বাড়িতে চলছে শোকের মাতম। সংসারের একমাত্র অভিভাবক ও উপার্জনকারী হানিফের মৃত্যুতে দিশেহারা হয়ে পড়েছে পরিবারটি।

Comment here