সেমি ফাইনালে ব্রাজিল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
খেলাধুলাফুটবল

সেমি ফাইনালে ব্রাজিল

মাহিন সাইফঃ কোপা আমেরিকা ১ম কোয়ার্টার ফাইনাল এ আজ মুখোমুখি হয় ব্রাজিল বনাম পেরাগুয়ে। নির্ধারিত সময়ে গোল শূন্য ড্র হওয়ায় টাই ব্রেকার এ 4-3 গোলের জয় নিয়ে সেমিতে উঠে ব্রাজিল। শক্তি এবং দল গঠনের দিক দিয়ে বরাবরই শক্তিশালী ব্রাজিল।ব্রাজিলের বর্তমান কোচ তিতে আশার পর সর্বশেষ 30 ম্যাচ এ হার মাত্র 2 টিতে।

পেরাগুয়ের সাথে আজকে প্রথম দিকে আস্তে ধিরেই শুরু করে ব্রাজিল। নিজেদের কাছে বল রেখে আক্রমন চালায় কয়েকবার।কিন্তু পেরাগুয়ে যেনো গোল দিতেই দিবে না ব্রাজিল কে। পেরাগুয়ের শক্তিশালী ডিফেন্স বেধ করতেই পারছিলো না কৌতিনহো,ফিরমিনো, জিসুস রা। নিজেদের পায়ে 67% বল দখল রেখে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল। পরের হাফ এ যেনো আরো ভয়ংকর হয়ে উঠে ব্রাজিল। একের পর এক আক্রমন করতে থাকে পেরাগুয়ে কে। 54 মিন এ ফাবিয়ান বালবুয়েনা বক্সের বাহিরে ফাউল করে তার দ্বতীয় হলুদ কার্ড দেখলে 10 জনের দলে পরিনত হয় পেরাগুয়ে। এর পর ও অনির্ধারিত সময়ে গোল দিতে পারে নি ব্রাজিল।

এতে গোল 0-0 ড্র হওয়ায় টাই ব্রেকারে গরায় ম্যাচ। অতঃপর 4-3 গোলের জয় নিউএ মাঠ ছাড়ে 5 বারের বিশ্ব চ্যাম্পিয়ন রা।। খেলায় সব দিক দিয়েই এগিয়ে ছিলো ব্রাজিল। শনিবার 29 জুন রাত একটায় মুখোমুখি হবে আর্জেন্টিনা বনাম ভিনিজুয়েলা। এই ম্যাচ এ যে জিতবে সেমি ফাইনাল এ ব্রাজিলের সাথে দেখা হবে তাদের।।

Comment here