হবিগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সমগ্র বাংলাসিলেট

হবিগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে স্বাস্থকর্মীসহ আরও চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গত ১৮ দিনে করোনায় আক্রান্ত হলেন ৫২ জন। আজ বুধবার বিকেল পর্যন্ত যে চারজন আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে দুজন নারী দুজন পুরুষ। তারা হবিগঞ্জ সদর ও লাখাই উপজেলার বাসিন্দা।

গত ১০ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে যাত্রী নিয়ে আসা মাইক্রোবাসচালক মোয়াজ্জেম হোসেন প্রথম করোনা রোগী হিসেবে সনাক্ত হন।

হবিগঞ্জ সিভিল সার্জন অফিস ও জেলা সদর হাসপাতালে কর্মরত চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে আলাপে জানা গেছে, করোনা আক্রান্ত বলে শনাক্ত হওযা প্রশাসনের কর্মকর্তা, ডাক্তার ও নার্স থেকে শুরু করে মালি পর্যন্ত ৫১ জনেরই কোনো উপসর্গ নেই।

হবিগঞ্জ সদর হাসপাতালের আরএমও ডা. শামীমা জানান, এখন পর্যন্ত সব রোগীরই অবস্থা ভালো। করোনা আক্তান্ত মাইক্রোবাসচালক মোয়াজ্জেমের নমুনা ২৭ এপ্রিল পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার পর বুঝা যাবে, তিনি সুস্থ হয়েছেন কি না।

ডা. শামীমা আরও জানান, সদর হাসপাতালের চিকিৎসক-নার্সসহ কয়েকজন কর্মচারী করোনা আক্রান্ত হওয়ায় হাসপাতালের সাধারণ সেবা সাতদিনের জন্য  বন্ধ করে দেওয়া হয়েছে। হাসপাতালটিকে ডিসইনফেকশনের (সংক্রমন প্রতিরোধে) জন্য কার্যক্রম চলছে।

জেলা প্রশাসনের সূত্র জানায়, গতকাল মঙ্গলবার পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন ২ হাজার ৩১২ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১০ জন ও আইসোলেশেনে ২৬ জন রয়েছেন।

উল্লেখ্য, করোনা আক্রান্তদের মধ্যে প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও স্বাস্থ্য বিভাগের তিনজন ডাক্তার, দুজন নার্সসহ মোট ১৭ জন কর্মচারী রয়েছেন।

করোনা আক্রান্ত চুনারুঘাট উপজেলার চন্ডিছড়া চা বাগানের শ্রমিকের শিশু ছেলে আবাস তন্তবায় (৫) সিলেট শামছুদ্দিন হাসপাতালে শনিবার রাতে মারা গেছে।

Comment here