৪ মাস পর করোনা শনাক্তের সংখ্যা হাজার ছাড়াল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

৪ মাস পর করোনা শনাক্তের সংখ্যা হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক : দেশে চার মাস পর ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তের সংখ্যা হাজার ছাড়াল। আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় ১ হাজার ১৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একজনের। এর আগে গত ২৫ ফেব্রুয়ারি একদিনে ১ হাজার ৪০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।

আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন শনাক্ত ১ হাজার ১৩৫ জন নিয়ে দেশে এ পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জনে। আর করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩৪ জনে ।

এতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮ হাজার ৫৩৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। বুধবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সারা দেশে সরকারি হিসাবে কনোনা থেকে সুস্থ হয়েছেন ১২২ জন। এ নিয়ে এখন পর্যন্ত ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

এর আগে গত মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশে ৮৭৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ছিল ১১ দশমিক ০৩ শতাংশ। ওই সময়ের মধ্যে মৃত্যু হয়েছিল একজনের।

 

Comment here