৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক : সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের (২০১৮ সালভিত্তিক) নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। অনিবার্য কারণে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) এ সিদ্ধান্ত নিয়েছে বলে আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। আগামী ৫ ডিসেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

পরীক্ষা স্থগিত হওয়া সাত ব্যাংক হলো : সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব আরিফ হোসেন খান গণমাধ্যমকে বলেন, ‘অনিবার্য কারণে আমরা সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিতের কথা বলেছি। কিন্তু বাস্তব অবস্থা তো আমরা সবাই জানি, কোভিড-১৯ এই মহামারির মধ্যে এত বড় নিয়োগ পরীক্ষা নেওয়া আসলে সম্ভব নয়।’

তিনি আরও বলেন, ‘আমরা ভেবেছিলাম, পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। সে কারণেই ৫ ডিসেম্বর পরীক্ষা নিতে চেয়েছিলাম। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এই পরীক্ষা নেওয়া আসলে সম্ভব নয়। সে কারণেই স্থগিত করা হয়েছে।’

সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদে ঢাকার ৬৭টি কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়ার কথা ছিল। ৭৭১টি পদের ওই নিয়োগ পরীক্ষা ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এমসিকিউ পদ্ধতিতে হওয়ার কথা ছিল।

ব্যাংকের নাম ও শূন্য পদের সংখ্যা

সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪ টি

জনতা ব্যাংক লিমিটেড-১৩৯ টি

রূপালী ব্যাংক লিমিটেড-২১১ টি

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩ টি

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন-০৮ টি

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-৩০ টি

কর্মসংস্থান ব্যাংক-৬ টি

 

Comment here