যেসব শর্তে হাফ পাস দিলেন পরিবহন মালিকরা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

যেসব শর্তে হাফ পাস দিলেন পরিবহন মালিকরা

নিজস্ব প্রতিবেদক : গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাসের দাবি মেনে নিয়েছেন পরিবহন মালিকেরা। আজ মঙ্গলবার শিক্ষার্থীদের হাফ পাসের দাবি মেনে নেওয়ার কথা জানান তারা। তবে দাবি মেনে নিলেও পরিবহন মালিকগণ জুড়েছেন কিছু শর্ত। তারা বলেছেন, শিক্ষার্থীদের হাফ পাস শুধু ঢাকা শহরের জন্য প্রযোজ্য হবে, ঢাকার বাইরে নয়।

রাজধানীর কারওয়ান বাজারের একটি ভবনে সংবাদ সম্মেলনে হাফ পাসের দাবি মেনে নেওয়ার ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। সে সময় তিনি বলেন, নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র দেখিয়ে সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত হাফ ভাড়া দেওয়া যাবে। সাপ্তাহিক ছুটি, সরকারি ছুটি এবং শিক্ষাপ্রতিষ্ঠানের মৌসুমি ছুটির সময় হাফ ভাড়া দেওয়া যাবে না। শুধু ঢাকা মহানগরে চলাচলকারী বাসে হাফ ভাড়া দেওয়া যাবে; ঢাকার বাইরের জন্য এ সিদ্ধান্ত কার্যকর হবে না। এ সিদ্ধান্ত কাল ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, গণপরিবহনের অর্ধেক ভাড়ার দাবিসহ নয় দফা দাবিতে প্রায় দুই সপ্তাহ ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। সম্প্রতি ডিজেলের মূল্যবৃদ্ধির পর রাজধানীর সড়কে এবং দূরপাল্লার বাসের ভাড়া বৃদ্ধি করেন পরিবহন মালিকরা। এর পরই এ আন্দোলনের শুরু।

আজ মঙ্গলবারও রাজধানীর রামপুরা, ধানমন্ডির রাপা প্লাজাসহ বিভিন্ন এলাকায় নিরাপদ সড়কের দাবিতে সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এর আগে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মুখে সারা দেশে বিআরটিসির বাসে ছাত্রছাত্রীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। গত শুক্রবার এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, আগামী ১ ডিসেম্বর থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে।

 

Comment here