অনেক পুলিশ সদস্যের করোনায় আক্রান্তের আশঙ্কা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

অনেক পুলিশ সদস্যের করোনায় আক্রান্তের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক : দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীর কাজের প্রকৃতি ও পরিধি বিবেচনায় অনেক পুলিশ সদস্যের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। যে কারণে পুলিশ সদস্যদের চিকিৎসা সেবার জন্য প্রতিষ্ঠিত রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) জরুরি ভিত্তিতে ৩০ জন মেডিকেল অফিসার সংযুক্তির নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা ও সুরক্ষা বিভাগ থেকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে।

স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব উম্মে রেহানা স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, পুলিশের দায়িত্বের প্রকৃতি ও পরিধি বিবেচনায় কর্মধারার অধিক সংখ্যক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা বিদ্যমান। তাই ঢাকার কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের যথাযথ চিকিৎসা প্রদানের জন্য জরুরি ভিত্তিতে ৩০ জন মেডিকেল অফিসার (করোনা সময়ের জন্য) সংযুক্তি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। রাজারবাগে এ পর্যন্ত প্রায় দেড়শ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। রাজধানীর একক স্পট হিসেবে এখন পর্যন্ত রাজারবাগেই সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

আগে গত ২৬ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়ে করোনাকালে চিকিৎসার জন্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসক সংযুক্তির অনুরোধ করা হয়।

Comment here