আইজিপি-পুলিশকমিশনারের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আইজিপি-পুলিশকমিশনারের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক : আইজিপি-পুলিশকমিশনারের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন। গতকাল মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এই বিবৃতি জানায় তারা।

বিবিৃতিতে বলা হয়, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনায় পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম কোন ব্যক্তি, গোষ্ঠী বা রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে নয় বরং বাংলাদেশের অভ্যুদয় এবং মুক্তিযুদ্ধের সত্য ও সঠিক ইতিহাসের আলোকে বক্তব্য প্রদান করেছেন।

বাংলাদেশ পুলিশ বিশ্বাস করে রাজনীতিবিদরাই রাষ্ট্র পরিচালনা করছেন এবং করবেন। সভ্য সমাজ ব্যবস্থায় রাজনীতিবিদদের গুরুত্ব অপরিসীম এবং বাংলাদেশ পুলিশ বরাবরই রাজনীতিবিদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করে আসছে।

বিবৃতিতে আরও বলা হয়, অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, মহান স্বাধীনতার মাসে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধে যুদ্ধের সূচনাকারী গর্বিত পুলিশ বাহিনীর প্রধান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার এর বিরুদ্ধে একটি দলের মহাসচিব ও দায়িত্বশীল নেতৃবৃন্দ বিভিন্ন সমাবেশ এবং গণমাধ্যমে আপত্তিকর, আক্রমণাত্মক, বিভ্রান্তিকর ও বিব্রতকর বক্তব্য প্রদান করছেন যা পরিকল্পিত, অশোভনীয় ও উদ্দেশ্য প্রণোদিত। অতীতের বিভিন্ন সময়ে সরকার পরিচালনার দায়িত্ব পালনকারী একটি দলের নেতৃবৃন্দের মুখে পুলিশের মতো পেশাদার বাহিনী সম্পর্কে এই ধরণের হুমকি প্রদানপূর্বক বক্তব্য অনাকাঙ্খিত, অপ্রত্যাশিত ও অনভিপ্রেত।

ভবিষ্যতে তারা এ ধরনের উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য প্রদান হতে বিরত থাকবেন এটাই বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন প্রত্যাশা করে ।

বলা হয়, বাংলাদেশ পুলিশ সর্বদা রাষ্ট্রের কল্যাণে ও জনগণের জান-মালের নিরাপত্তা প্রদানসহ স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে পেশাদারিত্বের সঙ্গে কাজ করে। দেশের শান্তিপ্রিয় ও উন্নয়নকামী জনগণ পুলিশের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। শান্তিপ্রিয় সাধারণ মানুষ তাদের এ ধরণের বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাখ্যান করে আইনসংগত সকল কাজে পুলিশের প্রতি তাদের অকুণ্ঠ সমর্থন বজায় রাখবে বলে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন দৃঢ়ভাবে বিশ্বাস করে ।

উল্লেখ্য, দলীয় প্রধান খালেদা জিয়াকে নিয়ে পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ এবং ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম যে মন্তব্য করেছেন তার জন্য তাদের প্রত্যাহার দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, জনগণের করের টাকায় প্রজাতন্ত্রের কর্মকর্তারা এভাবে দলীয় ক্যাডারদের মতো সাবেক প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দিতে পারেন না। অবশ্যই তাদের প্রত্যাহার করতে হবে। গত সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

 

Comment here