আওয়ামী সরকারের দুঃশাসন প্রতিরোধে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে জনগণ : ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আওয়ামী সরকারের দুঃশাসন প্রতিরোধে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে জনগণ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : জনগণ এখন আওয়ামী সরকারের ভয়াবহ দুঃশাসন প্রতিরোধে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ঈদুল ফিতরের আগের রাতে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলা এবং তাকে নিজ এলাকায় ঈদের নামাজ আদায় করতে না দেওয়ার ঘোষণার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন ফখরুল। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে আওয়ামী সন্ত্রাসীদের হামলা নিঃসন্দেহে চরম কাপুরুষতা। সারাদেশকেই এরা রক্তারক্তি ও হানাহানির অন্ধকারে ঢেকে দিয়েছে। জোর করে ক্ষমতায় টিকে থাকতে গিয়ে বর্তমান অবৈধ সরকার তাদের দলের সন্ত্রাসীদের দুষ্কর্ম  সংঘটনের আসকারা দিয়ে বিরোধী মত ও বিশ্বাসের মানুষের ওপর চড়াও হচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, ‘গুম, অপরহণ, খুন, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা, গলাবাজি ও অপপ্রচারই এখন বর্তমান ভোটারবিহীন সরকারের টিকে থাকার অবলম্বন। রাষ্ট্র পরিচালনার সব ক্ষেত্রে নজিরবিহীন ব্যর্থতা আড়াল করতেই সরকার দেশব্যাপী একের পর এক অমানবিক ও নৃশংস তাণ্ডব ঘটাচ্ছে। দেশের মানুষের জীবনকে নিরাপত্তাহীন করতে আওয়ামী সরকারের সমকক্ষ খুঁজে পাওয়া যাবে না।’

তিনি বলেন, ‘ক্ষমতার মোহে এরা দেশকে গণতন্ত্রশূন্য করে নিজেদের বিবেকবর্জিত ও মনুষ্যত্বহীন করে তুলেছে। গণতন্ত্রের মূলোৎপাটন করে সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে নির্মমভাবে স্তব্ধ করে যাচ্ছে শুধুমাত্র ক্ষমতার বেপরোয়া যথেচ্ছাচার টিকিয়ে রাখার জন্য। কিন্তু জনগণ এখন আওয়ামী সরকারের ভয়াবহ দুঃশাসন প্রতিরোধে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে।’

 

Comment here