আক্রান্ত শুনেই মুঠোফোন বন্ধ করে লাপাত্তা, হন্যে হয়ে খুঁজছে প্রশাসন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আক্রান্ত শুনেই মুঠোফোন বন্ধ করে লাপাত্তা, হন্যে হয়ে খুঁজছে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক  : বগুড়ায় ‌আইসোলেশনে নেওয়ার আগেই মুঠোফোন বন্ধ করে লাপাত্তা হয়েছেন করোনা ‘‌পজেটিভ’ এক ব্যক্তি। এরপর থেকে তাকে হন্যে হয়ে খুঁজছে জেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। তবে আজ বুধবার দুপুর পর্যন্ত তার কোন হদিস মেলেনি।

জানা গেছে, ওই ব্যক্তির দেওয়া ঠিকানা ভুয়া। আবার তার মুঠোফোনও বন্ধ। ফলে ওই ব্যক্তির সংষ্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিন করা সম্ভব হয়নি। সেইসঙ্গে আক্রান্ত ব্যক্তির বাড়িও ‌লকডাউন করা যায়নি।

এ ব্যাপারে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, গতকাল মঙ্গলবার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে মাত্র একটি পরীক্ষার প্রতিবেদন পজিটিভ আসে। এ ছাড়া পাঁচটি নমুনা দ্বিতীয়বার পরীক্ষার সিদ্ধান্ত হয়।

তিনি জানান, করোনা ‌‌‌পজিটিভ ওই ব্যক্তি বগুড়া শহরের ফুলতলা এলাকার বাসিন্দা বলে তথ্য দিয়েছিলেন। তিনি ঢাকায় একটি ওষুধ কোম্পানির কর্মী। দুদিন আগে তিনি বগুড়ায় ফেরেন।

‘তার শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ নেই। তবে ঢাকাফেরত হওয়ায় নিজেই মেডিকেল কলেজে গিয়ে নমুনা দিয়ে আসেন। ল্যাবে পরীক্ষায় করোনা ‌পজিটিভ প্রতিবেদন আসার পর মঙ্গলবার সন্ধ্যায় মুঠোফোনে যোগাযোগ করে তাকে বাসায় থাকতে বলা হয়। এরপর থেকে তার মুঠোফোন নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে’ যোগ করেন সিভিল সার্জন।

স্বাস্থ্য বিভাগ সূত্র বলছে, মঙ্গলবার সন্ধ্যার পর প্রশাসনের কর্মকর্তা এবং স্বাস্থ্য বিভাগের কর্মীরা ওই ব্যক্তির দেওয়া ঠিকানায় গিয়ে বাড়ি খুঁজে পাননি। মুঠোফোন বন্ধ থাকায় তার অবস্থানও নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় পৌরসভা কাউন্সিলর থেকে শুরু করে এলাকার কেউই ওই ব্যক্তির সন্ধান দিতে পারেননি।

একপর্যায়ে নামের সঙ্গে মিল থাকা ব্যক্তিদের বাড়ি বাড়ি যাওয়া শুরু করেন তারা। এভাবেও করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিকে শনাক্ত করা সম্ভব হয়নি। ফলে তার সংষ্পর্শে আসা ব্যক্তিদের নিয়ে দুশ্চিন্তায় আছেন স্বাস্থ্য বিভাগের লোকজন।

বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খোরশেদ আলম বলেন, করোনায় আক্রান্ত ওই ব্যক্তিকে প্রাশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা হন্যে হয়ে খুঁজছেন। এখন পর্যন্ত তার কোনো হদিস মেলেনি। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে মসজিদে মাইকিং করে তার সন্ধান চেয়ে প্রচারণা চালানো হয়েছে।

জানতে চাইলে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, করোনা ‌পজিটিভ নিশ্চিত হওয়ার পর থেকে পুলিশ ওই ব্যক্তিকে হন্যে হয়ে খুঁজছে। তার সন্ধানে পুলিশের তৎপরতা অব্যাহত আছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ জন। এর মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়েছে সাতজনকে। একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর বাইরে আইসোলেশন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন রংপুরের শাহ আলম নামে এক ব্যক্তি।

Comment here