আজ ঢাকায় বিএনপির বিক্ষোভ মিছিল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

আজ ঢাকায় বিএনপির বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আজ বিক্ষোভ মিছিল করবে বিএনপি। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাবন্দি হন। তার পর থেকে গত দুই বছরের অধিক সময় সাবেক এ প্রধানমন্ত্রী কারাগারে রয়েছেন।

কারাগারে যাওয়ার পর থেকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন, প্রতীকী গণঅনশন, গণঅবস্থান, বিক্ষোভ সমাবেশ-মিছিল, গণসাক্ষরতা অভিযান, জেলা প্রশাসক কার্যালয়ে স্মারকলিপি পেশ ইত্যাদি রাজনৈতিক কর্মসূচি পালন করছে। সর্বশেষ গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং ৮ ফেব্রুয়ারি দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে।

দলটির নেতারা জানান, সরকারের ওপর নতুন করে চাপ সৃষ্টি করতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এযাবৎকালের মধ্যে সবচেয়ে বড় জমায়েত করার লক্ষ্যে দলটি প্রস্তুতি নিয়েছে। সম্প্রতি যৌথসভা করে দলটির কেন্দ্রীয় বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের পাশাপাশি ঢাকা মহানগরসহ রাজধানীর আশপাশের আট জেলার নেতাদের নিয়ে বৈঠক করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ জন্য বেলা ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের জড়ো হতে বলা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আমাদের সময়কে বলেন, বেলা ২টায় পূর্বঘোষণা অনুযায়ী খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল হবে। আমরা প্রস্তুতি নিয়েছি।

Comment here