"আপনার যাহা প্রয়োজন এখান থেকে নিয়ে নিন, আপনার যাহা অপ্রয়োজন এখানে রেখে দিন।" - দৈনিক মুক্ত আওয়াজ
My title
ঢাকাসমগ্র বাংলা

“আপনার যাহা প্রয়োজন এখান থেকে নিয়ে নিন, আপনার যাহা অপ্রয়োজন এখানে রেখে দিন।”

মোঃমাহফুজ আহমেদ শ্রীপুর গাজীপুর , প্রতিনিধি :  ঈদকে সামনে রেখে রায়েদ ইউনিয়ন এর প্রভাবশালী নেতা,কাপাসিয়ার যুব লীগের সহ সম্পাদক আল আমিন শেখ এর সভাপতি তে শুভ কাজের সূচনা করেন,,,,মানবতার ঘর, কাপাসিয়া থানা যুব লীগের সহ- সাধারণ সম্পাদক আলামিন শেখ মুক্ত আওয়াজ এর মাধ্যমে শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা ত্যাগের মহিমায় এক অনন্য দৃষ্টান্ত। পশু কোরবানীর মধ্য দিয়ে ত্যাগের এক মহান আদর্শ স্থাপিত হয়েছে। তিনি তার শুভেচ্ছা বার্তায় আরও বলেন সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে পবিত্র ঈদুল আযহার ত্যাগের শিক্ষা ধারণ করে সমাজ গঠনে এগিয়ে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান। একই সাথে তিনি সবার সুখ-শান্তি ও সমৃদ্ধির জন্য মহান আল্লাহ তায়ালার রহমত কামনা করেন।

, গাজীপুর জেলার সহ সভাপতি শফিউল আলম (শফি মামা) বলেন, বিশ্ব মুসলমানদের প্রধান দুটি উৎসবের মধ্যে একটি হচ্ছে “ঈদ-উল-আযহা”। ঈদ ঘরে ঘরে আনন্দ আর খুশীর শিহরণ জাগায় ছোট, বড়, ধনী, গরীব সকলের মাঝে কন্দরে। এদিন হিংসা-বিদ্বেষ ভুলে যাওয়ায় কোনো মানুষের ভেতর আমিত্ব থাকে না। শুধুমাত্র মুসলিম সমাজেই তার আনন্দ বার্তা ছড়ায় না। সর্বত্রই বিঘোষিত হয়ে ওঠে ঈদের জাগরণী উচ্ছ্বাস। মহামিলনের ঐক্যবন্ধনে দৃঢ় সূত্র গেঁথে যায় তেপান্তরে সীমানা দিগন্ত ছাড়িয়ে। পবিত্র ঈদ- উল- আযহার আনন্দ ও মহান আল্লাহকে খুশি করতে পশু কুরবানীর মধ্য দিয়ে আত্মত্যাগের শান্তির বাণী ছড়িয়ে পড়ুক প্রতিটি ঘরে ঘরে। ধর্মীয় মূল্যবোধে পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় চেতনার ছোঁয়া দিয়ে এই ঈদে মানবিকতা জাগ্রত হয়ে ওঠুক।

ঈদ শুধু নিছক আনন্দ আর ফুর্তির নাম নয়; এ থেকে আমাদের জীবনের জন্য শিক্ষণীয় আছে অনেক কিছু। বিশেষ করে সুখ, সৌহার্দ্য আর আনন্দের বার্তা নিয়ে আসা এই পবিত্র উৎসবে ধনী-দরিদ্র, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী সব মুসলমান মিলেমিশে ঈদের আনন্দ সমভাগ করে নেন, পারস্পরিক হিংসা-বিদ্বেষ, অহংকার ভুলে খুশিমনে ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করেন। কোরবানীর আদর্শ হয়তো এসব অনুভুতিতেই লুকিয়ে আছে। তবে সময়ের স অসামান্য ত্যাগের মহিমায় সমুজ্জ্বল ঈদ-উল-আযহা। এমন ত্যাগের দৃষ্টান্ত সৃজন বিশ্বে দ্বিতীয়টি আর নেই। মাছুম,তাহের,মামুন সহ অন্যান্য নেত্রীবৃন্দ।

“মানবতার ঘর” রায়েদ দরগাহ বাজার যুব সমাজ কাপাসিয়া, গাজীপুর।

মুক্ত আওয়াজ মুক্ত মনে সামনে চলার অংীকার

Comment here