আশা করব, এবার আপনারা ঢাকা ছেড়ে চলে যাবেন : বেনজীর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আশা করব, এবার আপনারা ঢাকা ছেড়ে চলে যাবেন : বেনজীর

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে যেসব প্রার্থীর আত্মীয়-স্বজনরা ঢাকার বাইরে থেকে এসে প্রচারে অংশ নিয়েছেন, তাদের ফিরে যেতে অনুরোধ করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। আজ বৃহস্পতিবার কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অনুরোধ করেন তিনি।

বেনজীর বলেন, ‘এত দিন পর্যন্ত উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচার চলেছে। অনেক প্রার্থীর পক্ষে তাদের আত্মীয়-স্বজনরা ঢাকার বাইরে থেকে এসে প্রচারে অংশ নিয়েছেন। থ্যাঙ্ক ইউ ভেরি মাচ। আমরা আশা করব, এবার আপনারা ঢাকা ছেড়ে চলে যাবেন। অপ্রয়োজনীয় ঢাকা সফর নিরুৎসাহিত করা হচ্ছে।’

ঢাকাবাসীদের বাইরে বের হওয়ার সময় ছবিযুক্ত পরিচয়পত্র সঙ্গে রাখার কথাও বলেছেন বেনজীর।

সংবাদ সম্মেলনে কাউন্সিলর নির্বাচনের ক্ষেত্রে কোনো ছিনতাইকারী বা ম্যানহোলের ঢাকনা চোরকে ভোট না দেওয়ারও আহ্বান জানান ‌র‌্যাব ডিজি।

ঢাকা না ছাড়লে বাইরের প্রচারণাকারীদের বিরুদ্ধে র‌্যাব কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেবে কি না, জানতে চাইলে ডিজি বলেন, ‘কাউকে জেলে পোরা র‌্যাবের উদ্দেশ্য নয়। প্রকৃত ভোটাররা যেন ঠিকঠাক ভোট দিতে পারে সেটাই নিশ্চিত করতে চাইছে আইনশৃঙ্খলা বাহিনী। জরুরি প্রয়োজন, চিকিৎসা, চাকরির সাক্ষাৎকার বা বিদেশ যাত্রার জন্য বাসা থেকে বের হওয়ায় কোনো সমস্যা নেই।

নির্বাচন কেন্দ্র করে আজ থেকেই মাঠে থাকছে র‌্যাবের পাঁচটি ব্যাটালিয়ন। তারা এ নির্বাচনে শৃঙ্খলা রক্ষার কাজ করবে। এটি অব্যাহত থাকবে নির্বাচনের পরদিন পর্যন্ত।

বাহিনীটির পক্ষ থেকে জানানো হয়, বোম ডিসপোজার স্কোয়াড ও ডগ স্কোয়াড রাজধানী জুড়ে মোতায়েন থাকবে। বিভিন্ন জায়গায় তল্লাশি চৌকি থাকবে। গুরুত্বপূর্ণ জায়গা, প্রবেশপথ ও ভোটকেন্দ্রের আশপাশে র‌্যাবের বিশেষ নজর থাকবে। এ ছাড়া ঢাকায় ১২৯টি ভ্রাম্যমাণ আদালত থাকবে।

Comment here