আশ্বাস পেয়ে নীলক্ষেত ছাড়ল শিক্ষার্থীরা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

আশ্বাস পেয়ে নীলক্ষেত ছাড়ল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : পূর্বনোটিশ ছাড়াই চলমান পরীক্ষা হঠাৎ স্থগিত করার প্রতিবাদে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এর ফলে সড়কের উভয়পাশেই দেখা দেয় তীব্র যানজট। এই অবস্থায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন শিক্ষকরা। এ সময় দ্রুত পরীক্ষা নেওয়ার আশ্বাস দিয়ে অবরোধ তুলে নিতে আহ্বান জানান তারা। পরে বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসারসহ বেশ কয়েকজন শিক্ষক। এ সময় শিক্ষকরা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অসমাপ্ত পরীক্ষাটি দ্রুত নেওয়ার আশ্বাস দেন এবং জনভোগান্তি বিবেচনায় অবরোধ তুলে নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান৷

এ বিষয়ে ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসার বলেন, পরীক্ষা স্থগিতের বিষয়টি কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছুই করার নেই। তবে আমরা অধ্যক্ষের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করব।

এ বিষয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স.ম. কাইয়ুম বলেন, জায়গাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। আবার শিক্ষার্থীদের দাবিও যৌক্তিক। সর্বশেষ পরীক্ষা দিতে এসে তারা জানতে পেরেছে পরীক্ষা স্থগিত করা হয়েছে, যা ইতোপূর্বে নোটিশের মাধ্যমে জানানোও হয়নি। আমরা বিষয়টি সাত কলেজ প্রশাসনের কাছে জানিয়েছি। তারা এসেছেন এবং সমাধানের আশ্বাস দিয়েছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। যান চলাচল অব্যাহত রয়েছে।

 

Comment here