আ.লীগের কমিটিতে পদোন্নতি হলো যাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

আ.লীগের কমিটিতে পদোন্নতি হলো যাদের

নিজস্ব প্রতিবেদক : ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে রাজনৈতিক মহলে ব্যাপক আগ্রহ থাকলেও দলটির কমিটিতে আসেনি বড় কোনো চমক। পরিবর্তন আসেনি দলের দুই গুরুত্বপূর্ণ পদ সভাপতি ও সাধারণ সম্পাদকে।  কয়েকজন কেন্দ্রীয় নেতা পদোন্নতি পেয়েছেন, এবারের সম্মেলনের চমক এতটুকুই।

গতকাল শুক্রবার ও আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হয়। দলটির ২১তম এ সম্মেলনের শেষ দিনে নতুন কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনে নবমবারের মতো আবারও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে দ্বিতীয়বারের মতো দলটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দলটির সভাপতিমণ্ডলী সদস্য পদ থেকে কেউ বাদ পড়েননি। ১৭ সদস্য বিশিষ্ট সভাপতিমণ্ডলীর সদস্য পদে আগের ১৪ জনের সঙ্গে যুক্ত হয়েছেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাহাজাহান খান, সদ্য বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমানের জায়গায় যুগ্ম সাধারণ সম্পাদক পদে এসেছেন সদ্য বিদায়ী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সদ্য সাবেক এসএম কামাল হোসেন ও মির্জা আজম সাংগঠনিক সম্পাদক পদে পদোন্নতি পেয়েছেন। দলটির আরেক কার্যনির্বাহী সদস্য নজিবুল্লাহ হিরু আইন সম্পাদক পদে পদোন্নতি পেয়েছেন।

Comment here