ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়ালো - দৈনিক মুক্ত আওয়াজ
My title
আন্তর্জাতিক

ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়ালো

ইসমাইল হোসেন স্বপন,ইতালি : প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে সবচেয়ে বিপর্যস্ত ইউরোপের দেশ ইতালি। প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬৫১ জন মারা গেছেন। এ নিয়ে ইতালিতে  মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৭৬ জন।

এ ছাড়া গতকাল রোববার নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৬০ জন। এর ফলে দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ হাজার ১৩৮ জন।

দেশটির নাগরিক সুরক্ষা কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।

এর আগের দিন, গত শনিবার দেশটিতে ৭৯৩ জনের প্রাণহানির ঘটনা ঘটে। যেটা এখন পর্যন্ত যেকোনো দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এমনকি মৃত্যুর সংখ্যায় ভাইরাসটির উৎপত্তিস্থল চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি।

এদিকে, গত দুদিনে ইতালিতে দুই প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। শনিবার রাতে ইতালির ত্রিয়েস্তা হাসপাতালে ফরিদ খান (৬০) নামে একজন ও গত শুক্রবার রাতে ইতালির মিলান শহরে গোলাম মাওলা (৫৫) নামে ওই দুই প্রবাসীর মৃত্যু হয়।

ফরিদ প্রায় এক সপ্তাহ আগে জ্বর,কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি ইতালির মোনফালকোনা শহরে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি নরসিংদী। আর গোলাম মাওলা সর্দি কাশি, ঠান্ডাজনিত সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন।

Comment here