ঈদের আগে জুয়েলারি দোকান খুলছে না - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঈদের আগে জুয়েলারি দোকান খুলছে না

নিজস্ব প্রতিবেদক ; করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে ঈদ-উল-ফিতর পর্যন্ত জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজুস কার্যনির্বাহী কমিটি টেলি কনফারেন্সের মাধ্যমে একটি জরুরি মতবিনিময় সভার আয়োজন করে। সভায় দোকান মালিক, কর্মচারী ও ক্রেতা সাধারণের স্বাস্থ্য ঝুঁকির কথা চিন্তা করে ঈদ-উল-ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ রাখার পক্ষে মতামত আসে। করোনার সংক্রমণ রোধে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোনো জুয়েলার্স সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যদি সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখে তবে তার সকল দায়ভার উক্ত জুয়েলার্সকে বহন করতে হবে। এ বিষয়ে কোনো জটিলতার সৃষ্টি হলে বাজুস তার দায়ভার গ্রহণ করবে না।

একইসঙ্গে ক্ষুদ্র, মাঝারি, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্বর্ণ কারিগরদের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত অর্থ প্রণোদনার দ্রুত কার্যকরের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সব মহলের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

প্রসঙ্গত, ১০ মে থেকে সীমিত আকারে মার্কেট খোলার সিদ্ধান্ত নেয় সরকার। এর পর থেকে বসুন্ধরা সিটিসহ বেশ কয়েকটি শপিং মল বন্ধ রাখার ঘোষণা দেয় মার্কেট কর্তৃপক্ষ। এবার জুয়েলার্স সমিতিও দোকান না খোলার সিদ্ধান্ত জানাল।

Comment here