ঈদের আগে-পরে ৭ দিন পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
খুলনাচট্টগ্রামঢাকাবরিশালময়মনসিংহরংপুররাজশাহীসমগ্র বাংলাসিলেট

ঈদের আগে-পরে ৭ দিন পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ

আসন্ন ঈদুল ফিতরের আগে ও পরে মোট সাতদিন পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

এর আগে প্রতিমন্ত্রীর কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস নৌ প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

পরে সাংবাদিকদের খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ঈদের আগে তিনদিন, ঈদের দিন এবং ঈদের পরের তিনদিন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, ‘আসন্ন ঈদের পূর্ব প্রস্তুতি হিসেবে আমরা ৩০ এপ্রিল একটি সভা করেছি। সভায় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিআরটিএ, বিআইডব্লিউউটিএসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাসহ নৌপরিবহন শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন। সভায় একটি সমন্বয় কমিটি করে দেওয়া হয়েছে। আমরা যে সিন্ধান্ত নিয়েছি তা কতটুকু বাস্তবায়ন হচ্ছে সে বিষয়ে কমিটি সারাক্ষণ মিনিটরিং করবে।’

‘ইতিপূর্বে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছি। যাতে ঈদের সময় যাত্রীদের বাড়তি চাপ সামলাতে লঞ্চঘাটগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়। পাশাপাশি ঈদের অগে ও পরে মোট ৭ দিন মালবাহী গাড়ি চলাচল বন্ধ থাকে,’ বলেন নৌমন্ত্রী।

এ সময় লঞ্চমালিকেরা ঈদের সময় অতিরিক্ত যাত্রী বহন করবেন না বলেও আশ্বস্ত করেন খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘সবাই একযোগে কাজ করে একটি আনন্দপূর্ণ ঈদ উদযাপন করতে চাই।

Comment here