ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়কে বিক্ষোভ করেছে শ্রমিকরা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়কে বিক্ষোভ করেছে শ্রমিকরা

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে কয়েক কিলোমিটার যানজটের তৈরি হয়। প্রায় আধা ঘণ্টা অবরোধ থাকার পর পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। এ সময় পুলিশের লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনায় বেশ কয়েকজন শ্রমিক আহত হন।

কারখানার শ্রমিক ও পুলিশ  জানায়, হা-মীম গ্রুপের একটি প্রতিষ্ঠানে ঈদ উপলক্ষ্যে ছয় দিনের ছুটির ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে ১০দিনের বর্ধিত ছুটি দাবি করে বিক্ষোভে নামেন শ্রমিকরা। তারা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। খবর পেয়ে শিল্প পুলিশ ও মেট্রোপলিটন পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দিতে চাইলে শ্রমিকদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

এ সময় শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশও টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শ্রমিক আহত হন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, বর্ধিত ১০ দিনের ছুটি দাবি করে আন্দোলনে নামে শ্রমিকরা। এক পর্যায়ে শ্রমিকদের সঙ্গে0 পাল্টাপাল্টি ধাওয়ার পর পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে নিলে আন্দোলন পরিহার করে শ্রমিকরা।

 

Comment here