উত্তরাঞ্চলে কমতে পারে রাতের তাপমাত্রা - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

উত্তরাঞ্চলে কমতে পারে রাতের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক : দেশে কমেছে শীতের তীব্রতা। নেই শৈত্যপ্রবাহ। তবে উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। এছাড়াও কুমিল্লা ও নোয়াখালী, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানায়।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, আগের তুলনায় তাপমাত্রা বেশ খানিকটা বেড়েছে। আগামীকাল আরও কিছুটা বাড়তে পারে। শৈত্যপ্রবাহ এখন কোনো এলাকায় নেই। রাতের তাপমাত্রা উত্তরাঞ্চলে কিছুটা কমতে পারে।

এদিকে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪, যা গতকাল ছিল সীতাকুণ্ডে—৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ছিল ১২ দশমিক ২, আজ ১৩ দশমিক ৮, ময়মনসিংহে ছিল ১১ দশমিক ৪, আজ ১১ দশমিক ৭, চট্টগ্রামে ছিল ১৩ দশমিক ৫, আজ ১৪ দশমিক ৪, সিলেটে ছিল ১২ দশমিক ৪, আজ ১২ দশমিক ১, রাজশাহীতে ছিল ৯ দশমিক ৪, আজ ১১ দশমিক ৪, রংপুরে ছিল ১০ দশমিক ৮, আজ ১১ দশমিক ২, খুলনায় ছিল ১৩, আজ ১৪ দশমিক ৬ এবং বরিশালে ছিল ১০ দশমিক ৫, আজ ১২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়, কুমিল্লা ও নোয়াখালী, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। অন্যান্য এলাকায় দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

 

Comment here