উলিপুরে এসএসসি পরীক্ষাকেন্দ্র অভিযানে ৩০টি মোবাইল ফোন জব্দ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

উলিপুরে এসএসসি পরীক্ষাকেন্দ্র অভিযানে ৩০টি মোবাইল ফোন জব্দ

সাজাদুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুর উপজেলার একটি পরীক্ষাকেন্দ্রের দায়িত্বরত শিক্ষকদের কাছ থেকে ৩০টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে কৃষি শিক্ষা পরীক্ষা চলাকালে এই ঘটনা ঘটে। কেন্দ্র পরিদর্শনে যাওয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম এই আদেশ দেন।

এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম বলেন, ‘ওই কেন্দ্রের দায়িত্বরত মাত্র চার থেকে পাঁচ জন শিক্ষক ছাড়া সকল শিক্ষক মোবাইল ফোন সচল রেখে পরীক্ষা নিচ্ছিলেন। এটা সরকারি নির্দেশনার লঙ্ঘন।আমরা শুধু তাদের (শিক্ষকদের) মোবাইল জব্দ করেছি। তবে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর সুপারিশ করা হবে।’

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি আরও জানান,”মোবাইল নিয়ে পরীক্ষা কেন্দ্রে না যেতে শিক্ষকদের নির্দেশনা দেওয়া হলেও অনেকে এই নির্দেশনা অমান্য করে পরীক্ষা কক্ষে প্রবেশ করছেন। বিষয়টি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নজরে আসে। তবে এ অপরাধে কোনও শিক্ষককে বহিষ্কার করা হয়নি।”

Comment here