এটাই শেষ সরকার নয় : রিজভী - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

এটাই শেষ সরকার নয় : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে বলেছেন, বিরোধী দলের নেতা-কর্মীদের নিপীড়ন, গ্রেফতার, তান্ডব সব সীমা লঙ্ঘন করেছে। তাদের জানা উচিত এই নিশুতি সরকারই শেষ সরকার নয়। কিছুদিন পরই হবে জনগণের সরকার। গতকাল এক ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বাংলাদেশের বিপজ্জনক অচলাবস্থার অবসান ঘটাতে আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবি আদায়ে বাঁধভাঙা আন্দোলনের স্ফুলিঙ্গ সারা দেশে ছড়িয়ে পড়েছে। অনিবার্য গণঅভ্যুত্থানের পদধ্বনি শুনতে পাচ্ছে বাংলাদেশ।

রিজভী বলেন, গত ২৪ ঘণ্টায় ৫১০ জনের বেশি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ১৮টি। আসামি করা হয়েছে ২০৮৫ জনের অধিক নেতা-কর্মীকে (এজাহার নামীয়সহ অজ্ঞাত)। মোট আহতের সংখ্যা ১০০ জনের বেশি। মৃত্যু হয়েছে একজনের। তিনি আরও বলেন, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে মহাসমাবেশের চার-পাঁচ দিন আগে থেকে এখন পর্যন্ত মোট গ্রেফতার ১৩ হাজার ৭২০ জনের বেশি নেতা-কর্মী। মামলা হয়েছে ৩১৪টির বেশি। মোট আহত ৪ হাজার ২৩৩ জনের বেশি। মৃত্যু হয়েছে ১৫ জনের, যার মধ্যে একজন সাংবাদিক।

Comment here