কতদিন বৃষ্টি থাকবে, জানাল আবহাওয়া অধিদপ্তর - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কতদিন বৃষ্টি থাকবে, জানাল আবহাওয়া অধিদপ্তর

রাজধানীতে টানা ৬ ঘণ্টায় ১১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে রাত ১২টা পর্যন্ত মুষলধারে বৃষ্টি ঝরেছে। অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘সন্ধ্যা ৭টা থেকে বৃষ্টি শুরু হয়। রাত ৮টার পর তীব্রতা বেড়ে মুষলধারে বৃষ্টি চলে প্রায় চার ঘণ্টা। সঙ্গে চলে ঘনঘন বিজলি চমকানো ও বজ্রপাত। ৮৯ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হলে আমরা সেটাকে অতি ভারী বৃষ্টিপাত বলে থাকি। মূলত লঘুচাপের প্রভাব ও মৌসুমী বায়ু সক্রিয় থাকায় এরকম বৃষ্টি হচ্ছে। এত বেশি পরিমাণে বৃষ্টি না হলেও আগামী শনিবার পর্যন্ত সারাদেশে বৃষ্টি থাকার সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে বৃষ্টি কমে আসবে।’

রাজধানীর বিভিন্ন এলাকায় গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত থেমে থেমে কয়েক দফায় হালকা বৃষ্টি হতে দেখা গেছে। বিকেলে কিছুটা সময় বৃষ্টি বিরতি দিলেও সন্ধ্যা ৭টার দিকে আবার শুরু হয়।

৮টার দিকে বৃষ্টির তীব্রতা বাড়ে। একনাগাড়ে মুষলধারে বৃষ্টি চলে রাত ১২টা পর্যন্ত। তবে ১২টার পর থেকে বৃষ্টির তীব্রতা কমতে শুরু করে। একটানা ভারী বর্ষণে রাজধানীর বেশির ভাগ এলাকাতেই পানি জমে যায়। রাজধানীর মিরপুর, শেওড়াপাড়া, গ্রিন রোড, নীলক্ষেত, কাঁটাবন, হাতিরপুল, হাতিরঝিল, ধানমন্ডি, পান্থপথ, এয়ারপোর্ট রোড, কুড়িল, বাড্ডা, রামপুরা, মালিবাগ, চৌধুরীপাড়া, বাসাবো, মুগদা, মগবাজার, সিদ্ধেশ্বরী, বেইলি রোড, শান্তিনগর, মতিঝিল, বনানী, তেজগাঁও, খামারবাড়ি, শুক্রাবাদসহ রাজধানীর বিভিন্ন এলাকার মূল সড়ক ও অলিগলিতে তৈরি হয় জলাবদ্ধতা। অনেক জায়গায় হাঁটুপানি জমতেও দেখা যায়। ব্যাহত হয় যান চলাচল। জলাবদ্ধতার কারণে সিএনজি চালিত অটোরিকশা ও মোটরসাইকেল বন্ধ হয়ে থাকতে দেখা যায় কোথাও কোথাও। এসময় শাহবাগসহ কোনো কোনো এলাকার মূল সড়কে তৈরি হয় যানযট।

Comment here