করোনায় মৃতের লাশ বহনে কেউ দেয়নি গাড়ি, এগিয়ে এলেন ডিসি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

করোনায় মৃতের লাশ বহনে কেউ দেয়নি গাড়ি, এগিয়ে এলেন ডিসি

নিজস্ব প্রতিবেদক : ঝিনাইদহে মো. আবদুর রউফ (৫৮) নামের এক এনজিও কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনার ভয় ও বৃষ্টির কারণে তার লাশ বহনে গাড়ি দেয়নি কেউ। পরে ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ তার গাড়িতে করে লাশটি বহনের পাশাপাশি দাফনের ব্যবস্থা করেন। গতকাল রোববার ঝিনাইদহ শহরের চানমারি এলাকায় এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, আবদুর রউফ বেসরকারি সংস্থা ‘আশা’র শৈলকুপা অঞ্চলের রিজিওনাল ম্যানেজার পদে কর্মরত ছিলেন। তিনি জেলার কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সারুটিয়া গ্রামের ইয়াসিন বিশ্বাসের ছেলে। তিনি ঝিনাইদহ শহরের চানমারিপাড়ায় বসবাস করতেন।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদ্দোজা শুভ জানিয়েছেন, করোনায় মারা যাওয়া আবদুর রউফের লাশ বহনে কেউ গাড়ি দিতে না চাইলে বিষয়টি জেলা প্রশাসক জানতে পারেন। তিনি তার জিপ গাড়ি দিয়ে লাশ বহনের ব্যবস্থা করেন। ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মরহুমের লাশ দাফনেরও ব্যবস্থা করেন জেলা প্রশাসক।

আব্দুর রউফের স্বজনদের অভিযোগ, মৃত্যুর আগে তিনি কোনো চিকিৎসা পাননি। মৃত্যুর পর লাশ বহনের জন্যও কেউ গাড়ি ভাড়া দেয়নি।

মৃতের শ্যালক মিনহাজ উদ্দীন জানান, তার দুলাভাই ৫-৬ দিন আগে করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে যান ঝিনাইদহ সদর হাসপাতালে। কিন্তু সুস্থ বলে নমুনা না নিয়ে তাকে ফিরিয়ে দেওয়া হয়। পরে জ্বরে আক্রান্ত হলে কর্তৃপক্ষ নমুনা সংগ্রহ করে। তিন দিন আগে তার রিপোর্ট পজিটিভ আসে।

তিনি জানান, রোববার দুপুরে তার দুলাভাইয়ের অবস্থার অবনতি হয়, হাসপাতালে নেওয়ার চেষ্টা করা হলে বাড়িতেই তিনি মারা যান।

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উপ-পরিচালক মো. আবদুল হামিদ খান জানান, সদর উপজেলা ফিল্ড সুপারভাইজার মো. আমিনুল ইসলামের নেতৃত্বে দাফন কমিটির সদস্যরা জানাজার পর সন্ধ্যায় স্থানীয় কেন্দ্রীয় কবরস্থানে মো. আবদুর রউফের লাশ দাফন করেছেন।

Comment here