কলাবাগানে মাঠ রক্ষা আন্দোলনের নেতৃত্বদানকারীকে তুলে নিয়ে গেছে পুলিশ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কলাবাগানে মাঠ রক্ষা আন্দোলনের নেতৃত্বদানকারীকে তুলে নিয়ে গেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা খেলার মাঠ রক্ষার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সমাজকর্মী সৈয়দা রত্না ও তার ছেলে মোহাম্মদ ঈসা আব্দুল্লাহকে তুলে নিয়ে গেছে পুলিশ।

এলাকার বাসিন্দা মাহমুদুর রহমান জানান, তেঁতুলতলা মাঠে কলাবাগান থানা কর্তৃপক্ষ যে সীমানা দেয়াল নির্মাণ করছে, রত্না ও  আবদুল্লাহ তার ভিডিও করছিলেন। এ অবস্থায় সকাল ১১টার দিকে কলাবাগান থানা পুলিশ তাদের তুলে নিয়ে যায়।

রত্নার মেয়ে শেউঁতি শাহগুফতা সংবাদমাধ্যমকে বলেন, ‘গত রাত থেকেই তেতুলতলা মাঠে ইট-সুড়কি ফেলছিল পুলিশ। সকালে  মা মাঠের সামনে গিয়ে ওই ঘটনাটির ফেসবুকে লাইভ করছিলেন। তখন তাকে আটক করা হয়। এরপর আমার ভাই এইচএসসি পরীক্ষার্থী মোহাম্মদ ঈসা আব্দুল্লাহ্ বাসা থেকে বেড়িয়ে রাস্তায় আসলে তাকেও আটক করা হয়।’

এ বিষয়ে পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, ‘কর্তৃপক্ষের দায়িত্ব পালনে বাধা দেওয়ায় দুজনকে তুলে আনা হয়েছে।’

গত ৩১ জানুয়ারি ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় কলাবাগান থানার জন্য স্থাপনা নির্মাণে তেঁতুলতলা খেলার মাঠের জমি ঢাকা মেট্রোপলিটন পুলিশকে (ডিএমপি) হস্তান্তর করে। তবে শিশুদের স্বার্থে খেলার মাঠটি আগের অবস্থায় রাখার দাবি নিয়ে কয়েক মাস ধরে আন্দোলন করে আসছেন এলাকার বাসিন্দারা।

 

Comment here