কাল-পরশু চলবে না দূরপাল্লার যান : ওবায়দুল কাদের - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কাল-পরশু চলবে না দূরপাল্লার যান : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক :পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামীকাল সোমবার ও আগামী মঙ্গলবার দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে শুধু দেশের সিটি করপোরেশন এলাকায় শর্ত সাপেক্ষে সমন্বিত ভাড়ার অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলবে বলে জানান তিনি।

আজ রোববার দুপুরে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানান ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে সর্বাত্মক লকডাউন। প্রথম ধাপের চলমান লকডাউনের ধারাবাহিকতায় চলবে ১২ ও ১৩ এপ্রিল।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সারা দেশে ৫ এপ্রিল থেকে শুরু হয়েছে ‘লকডাউন’। এ লকডাউন শেষ হওয়ার কথা ছিল আজ রাত ১২টায়। তবে নতুন ঘোষণা অনুযায়ী আগামী বুধবার থেকে শুরু হবে আরও কঠোর ও সর্বাত্মক লকডাউন।

এদিন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, ‘জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ঢাকাসহ অন্যান্য সিটি করপোরেশন এলাকাধীন সড়কে শর্ত সাপেক্ষে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে।’ এসময় বিআরটিসিসহ পরিবহন মালিক শ্রমিক সংগঠনগুলোকে সরকারি নির্দেশনা মেনে পরিবহন চালানোর অনুরোধ জানান তিনি।

 

Comment here