কাল রংপুরে হরতাল ডেকেছে বিএনপি - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

কাল রংপুরে হরতাল ডেকেছে বিএনপি

দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবীব-উন নবী খান সোহেল এবং রংপুর শাখা ও দলের অঙ্গসংগঠনের পাঁচ নেতাকর্মীকে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে হরতাল ডেকেছে রংপুর মহানগর বিএনপি। আগামীকাল বুধবার নগরীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে তারা।

আজ মঙ্গলবার দুপুরে এক ভিডিও বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক শহিদুল ইসলাম মিজু।

শহিদুল ইসলাম মিজু বলেন, পুলিশ মিথ্যা মামলা দায়ের করে আন্দোলনে থাকা বিএনপির নেতাকর্মীদের গণগ্রেপ্তার করছে। আদালত রংপুরের কৃতী সন্তান হাবীব-উন নবী খান সোহেলসহ স্থানীয় নেতাকর্মীদের বিরুদ্ধে ফরমায়েশি রায় ঘোষণা করেছে। এরই প্রতিবাদে বুধবার নগরীতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে।

উল্লেখ্য, পুলিশের ওপর হামলা ও দায়িত্ব পালনে বাধা দেওয়ার ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ ১৪ জনকে দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

অন্যদিকে, গতকাল নাশকতার মামলায় রংপুর জেলা বিএনপির সদস্যসচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির সদস্যসচিব মাহফুজ-উন-নবী ডন, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহসভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদল কর্মী আরিফ হোসেনসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেন আদালত।

Comment here