কুড়িগ্রামে ফুলবাড়ি থানার ওসি রাজিব কুমার কোভিড-১৯ করোনা পজিটিভ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কুড়িগ্রামে ফুলবাড়ি থানার ওসি রাজিব কুমার কোভিড-১৯ করোনা পজিটিভ

সাজাদুল ইসলাম,কুড়িগ্রাম প্রতিনিধি :জেলা পুলিশ কুড়িগ্রামের করোনা সম্মুখ যোদ্ধাদের অন্যতম পুলিশ অফিসার ফুলবাড়ি থানার অফিসার ইনচার্জ রাজিব কুমার রায় গত ৭ই মে নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে।

জানা যায়, ফুলবাড়িতে করোনা ভাইরাস শনাক্ত প্রথম ব্যক্তিকে গাড়ীতে করে হাসপাতাল পৌছানো এবং সুস্থ হওয়ার পর তাকে দেখতে যাওয়ার ঘটনায় সংশ্লিষ্ট এক ওয়ার্ড বয় ওসি  রাজিব কুমারের  সংশ্পর্শে আসাতে এ সংক্রমন হতে পারে বলে ধারনা করা হচ্ছে। ইতিপূর্বে ওই ওয়ার্ডবয় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বলে জানা গেছে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম পুলিশ পেজ এ লিখেছেন , পুলিশের কাজ আইনশৃংঙ্খলা রক্ষা করা। জেলায় প্রবেশপথ গুলোতে ১০ টি চেক পোষ্টে নিচ্ছিদ্র নিরাপত্তা দিতে নারায়ণগঞ্জ,গাজীপুর, ঢাকা, ময়মনসিংহ ফেরত মানুষদের জিজ্ঞাসাবাদে সতর্ক থাকার পরও এমন ঘটনা হয়ে যেতে পারে। পুলিশ সদস্যদের নির্দেশনা দিতে গিয়ে বলেছিলেন,  আমরা আরও বেশী সতর্ক হবো পাশাপাশি এ সংকটে জনগণের সেবা নিশ্চিত করবো।

জেলার একাধিক সচেতন ব্যক্তিদের মতামত, বৈশ্বিক করোনা সংকটে দেশের অভ্যন্তরে  জেলা পুলিশ কুড়িগ্রামের গর্বিত সকল সদস্যের পাশে দাড়িয়ে  সাহস ও সমবেদনা জানানো উচিত । জেলা পুলিশ কুড়িগ্রাম করোনা ভাইরাস মোকাবেলায় প্রথম থেকেই ফ্রন্ট লাইনে কাজ করে আসছে। মানবিক সহযোগিতায় পুলিশ সদস্যগণ প্রান্তিক পর্যায়ে কাজ করছে, খাদ্য সহযোগিতা, পুলিশী টহল, সচেতনতা সৃষ্টিতে এবং  লকডাউন ও সামাজিক দুরত্ব নিশ্চিতে জেলার সর্বচ্চ  কর্মকর্তা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম স্বয়ং মাঠে থেকে ফ্রন্ট লাইনে কাজ করে আসছেন।

জেলার কুড়িগ্রাম সদর, উলিপুর ও চিলমারী থানার দায়িত্বরত একাধিক পুলিশ অফিসার ও সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, পুলিশ  সদস্যদের সুরক্ষায় সর্বপ্রথম এসপি মহিবুল ইসলাম খানের উদ্যোগে  পুলিশ সুপার কার্যালয় থেকে পুলিশ লাইন, সকল থানা কার্যালয় ও পুলিশ ফাড়িতে জীবানুনাশক স্প্রে, বাধ্যতামুলক হাত ধোয়া, মুখে মাস্ক ব্যবহার, পিপিই আাসার অনেক পূর্ব থেকেই ফুল রেইন কোর্ট ব্যবহার,হ্যান্ড গ্লোবস, হ্যান্ড স্যানিটাইজার, খাবার গরম রাখতে হটপট বিতরণ, ভিটামিন সি ট্যাবলেট সহ প্রয়োজনীয় সকল ঔষধ সরবরাহ নিশ্চিত করেছেন। প্রতিদিন এক একটি থানা ও এলাকা ভিজিটে,  পুলিশ সদস্যদের সচেতনতামুলক ব্রিফ, পুলিশ লাইনে সপ্তাহে ২/৩ দিন  এ ভাইরাস সংক্রমন মোকাবেলায় পুলিশ সদস্যদের ডিউটিকালিন সাবধানতা বিষয়ে পরামর্শ দিতেন  বলে জানা যায়। পরবর্তীতে তাপমাত্রা যন্ত্র ও পোশাক জীবানুমুক্ত করন স্প্রে ব্যবহার নিশ্চিত করেছেন। ইতিমধ্যে পুলিশ সদস্যদের ভবিষ্যতে কর্মপরিধি বারবে এমন পরিসংখ্যান মাথায় রেখে উন্নত মানের পিপিই এর ব্যবস্থা হয়েছে বলেও জানা যায়।

উলিপুর থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন বলেন,  পুলিশ বাহিনীর গর্বিত সদস্যরা এ ঝুকিতে পরবেন জেনেও ১১০০ জন পুলিশ সদস্য এসপি স্যারের মানবিক গুণ ও দক্ষ নেতৃত্বে  এ জেলা ও জেলার মানুষদের সুরক্ষা দিতে দিনরাত কাজ করে চলেছেন।স্থায়ী চেক পোষ্ট, সীমানা চেকপোস্ট, কৃষকদের বাহিরে ধান মারাই করতে যাওয়ার পূর্বূুহুর্তে  চেকিং, খাদ্য সহায়তা পৌছানো, সরকারি ত্রান কার্যক্রমে সহযোগিতা, বিদেশ ফেরত, ঢাকা, নারায়ণগঞ্জ,গাজীপুর ফেরতদের তালিকা প্রনয়ন, খোজ খবর, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত, মানুষের ভীড় এরাতে কার্যক্রম, নদ-নদী ও চরাঞ্চল টহল ও রুটিন ওয়ার্ক অব্যাহত।  সবমিলিয়ে জেলা পুলিশ কুড়িগ্রাম এ অঞ্চলে সব জেলা থেকে তুলনামুলক  বেশী চ্যালেঞ্জ  মোকাবেলা করছে বলে তিনি তার নিজস্ব অভিমত  ব্যক্ত করেন।

জেলা উপজেলা পর্যায়ের মফস্বলে কাজ করা গনমাধ্যকর্মী দের অনেকেই বলেন, এ সময় ফ্রন্ট লাইনে কাজ করা পুলিশ সদস্যদের মনোবল যোগাতে ও তাদের কার্যক্রমকে গতিশীল রাখতে আমাদেরও পুলিশ কে সহযোগিতা করতে হবে। বাংলাদেশের প্রেক্ষাপটে বাস্তবতা হলো জনগনের সাথে পুলিশ বাহিনী এমনভাবে ইমপেক্ট হয়ে আছে, পুলিশ থেমে গেলে দেশ থেমে যাবে। তাদের নিয়ে সমালোচনা যাই থাক কিন্তু বাস্তবতা হলো বর্তমান পরিস্থিতিতে পুলিশই একমাত্র সেবাদান কারি ফ্রন্ট লাইনের ত্যাগী বাহিনী।

জেলা পুলিশ সূত্রে জানা যায়,ফুলবাড়ি  থানা অফিসার ইনচার্জ রাজিব কুমার কুড়িগ্রাম পুলিশে  প্রথম করোনা  পজিটিভ শনাক্ত হওয়ায় সব থেকে বেশী আহত যিনি হয়েছেন তিনি জেলা  পুলিশ কুড়িগ্রামের প্রতিটি সদস্যের অভিভাবক হিসেবে দায়িত্বরত পুলিশ ও জনবান্ধব একজন  পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম।

কুড়িগ্রাম জেলা জজ আদালতের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সালাম বলেন, জেলাবাসীর  পক্ষে সাহসী,  মানবিক এবং দক্ষ পুলিশ কর্মকর্তা হিসেবে পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের  প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জ্ঞাপন করছি। ইনশাহআল্লাহ কোভিড-১৯  জেলা পুলিশ কুড়িগ্রামকে হারাতে পারবে না। এ যুদ্ধে পুলিশ জনতাকে সাথে নিয়ে সুরক্ষিত থাকবে ও আইনশৃংখলা রক্ষায় সর্ব্বোচ্য সেবা দিতে সক্ষম হবে  বলে বিশ্বাস করি।

অ্যাডভোকেট আনিসুর রহমান আনিস, ফুলবাড়ি থানার অফিসার ইনচার্জ রাজিব কুমার রায়ের দ্রুত সুস্থতা কামনা করে সকলের প্রতি আহবান জানান ,  পুলিশ জনতার সুরক্ষার  জন্যই জীবনের  হুমকি আছে তা জেনেও  কাজ করছে,। কুড়িগ্রাম বার সমিতির সাবেক সাঃসম্পাদক বলেন   আইনের প্রতি শ্রদ্ধাশীল হই। পুলিশের পরামর্শ মেনে চলি ও এ সংকটে সকলে সচেতন থেকে নিজেদের নিরাপদ রাখি।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম জানান, ফুলবাড়ি থানা অফিসার ইনচার্জ রাজিব কুমার রায়  আইসোলেশনে থাকবেন ও তার নিবিড় পর্যবেক্ষনের ব্যবস্থা করা হয়েছে। তার মনোবল বাড়াতে সব দিকেই নজর রাখা হবে  ও সাহসের সাথে এ সময়কে পার করে সুস্থ হয়ে আবার কাজে ফিরে আসবেন ।
তার ড্রাইভার ও অন্য দুইজন কনস্টবলসহ
থানার অন্য সদস্যদের নমূনা সংগ্রহের ব্যবস্থা করা হয়েছে ।

Comment here