কোপায় গোল্ডেন বুট জিতবেন কে? - দৈনিক মুক্ত আওয়াজ
My title
খেলাধুলা

কোপায় গোল্ডেন বুট জিতবেন কে?

স্পোর্টস ডেস্ক:প্রায় শেষের দিকে চলে এসেছে কোপা আমেরিকার জমজমাট লড়াই। ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে দুই চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। আর তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে পেরুর সঙ্গে লড়বে কলম্বিয়া। তবে চলতি আসরের গোল্ডেন বুটের দৌড়ে এখনো এগিয়ে আছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। গোল করা ও সতীর্থ দিয়ে গোল করানোর দিক থেকে চলতি টুর্নামেন্টে সবার উপরে তিনি।

কোপার চলতি আসরে দুর্দান্ত খেলে যাচ্ছেন লিওনেল মেসি। আর্জেন্টিনার প্রতিটি জয়েই তার অবদান। সেমি-ফাইনাল পর্যন্ত চার গোল করেছেন তিনি। যা টুর্নামেন্টে সর্বোচ্চ। ফাইনাল ম্যাচে ব্রাজিলের বিপক্ষে গোল করতে পারলে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে আন্তর্জাতিক ফুটবলে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলদাতা হবেন তিনি। তবে কোপায় আরও ৪ গোল করতে পারলে সব আসর মিলিয়ে নিজ দেশের নরেবেতো মেন্ডেজ ও ব্রাজিলের জিজিনহোর সমান ১৭ গোল করার রেকর্ড গড়তে পারবেন তিনি, যদিও তা এখন অসম্ভবই বলা চলে।

চলতি আসরে মেসির পরে ২ গোল নিয়ে দ্বিতীয়স্থানে আছে পাঁচজন। তাদের মধ্যে একজন ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার জুনিয়র। চলতি আসরে তার শৈল্পিক ফুটবল মুগ্ধ করেছে ফুটবল ভক্তদের। গোল করা ও গোল করানোতেও প্রতি ম্যাচেই দলের ভরসা তিনি। এখন পর্যন্ত দুই গোলের পাশাপাশি তিন গোলে অবদান রেখেছেন তিনি। ফাইনালে ভিন্ন কিছু গড়ে দিতে পারলে গোল্ডেন বুট জেতার সম্ভাবনা থাকবে তার।

এছাড়াও এ তালিকায় মেসির দুই সতীর্থ পাপু গোমেজ ও লাউতারো মার্টিনেজ করেছে ২ গোল করে। পেরুর দুই ফুটবলার আন্দ্রে ক্যারিলো আর জিয়ানলুকা লাপাদুলারও আছে দুটি করে গোল। মেসির জন্য সুযোগটা সবচেয়ে বেশিই থাকছে। আগের কোনো আসরে আর্জেন্টাইন এই তারকা গোল্ডেন বুট জিততে পারেননি। চলতি আসরে সেই সুযোগটাই থাকছে তার সামনে।

Comment here