কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ থাকবে আজ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ থাকবে আজ

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানকে কেন্দ্র করে আজ সোমবার একাধিক ভিভিআইপি চলাচলের কারণে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়ক কিছু সময়ের জন্য বন্ধ থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

গতকাল রোববার রাতে গণমাধ্যমে ইফতেখায়রুল ইসলাম বলেন, বেলা ১১টা থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ভিআইপি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে ও কিছু সময়ের জন্য বন্ধ থাকবে। একাধিক ভিভিআইপি চলাচলের কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে অংশীদার হতে আজ সোমবার ঢাকা আসছেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে দুই দিনের সফরে আসছেন তিনি। নেপালের প্রেসিডেন্টকে বহনকারী বিমানটি সকাল ১০টার দিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে। বিদ্যা ভান্ডারির সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গিয়াওয়ালি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রেসিডেন্টের অফিস ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও সিনিয়র কর্মকর্তারা।

সফরসূচি অনুযায়ী নেপালের প্রেসিডেন্ট বিমানবন্দর থেকে যাবেন সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা জানাতে। এরপর তিনি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। বিকেলে নেপালের প্রেসিডেন্ট সম্মানিত অতিথি হিসেবে যোগ দেবেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘বাংলার মাটি, আমার মাটি’ থিম অনুষ্ঠানে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেখানে তাকে অভ্যর্থনা জানাবেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদও উপস্থিত থাকবেন। নির্ধারিত সফরসূচি অনুযায়ী প্রেসিডেন্ট ভান্ডারি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এক বিবৃতিও দেবেন।

 

Comment here