খালেদা জিয়া কেমন আছেন, জানালেন চিকিৎসক - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

খালেদা জিয়া কেমন আছেন, জানালেন চিকিৎসক

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত এভারকেয়ার হাসপাতালে ভর্তি সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগের চেয়ে ভালো আছেন। আজ বুধবার তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘আলহামদুলিল্লাহ, বেগম খালেদা জিয়া আগের চেয়ে ভালো আছেন। তার জ্বরও কমেছে। এখন বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে।’

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খানও খালেদা জিয়ার সুস্থতার খবর নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সোমবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটের দিকে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছে।

সন্ধিক্ষণে খালেদা জিয়া

সর্বশেষ গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭৮ বছর বয়সী খালেদা জিয়া। পাঁচ দিন পর তিনি মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে বাসায় ফেরেন। এক মাসের মধ্যে তাকে আবারও হাসপাতালে ভর্তি হতে হয়।

দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা, লিভারের রোগ ও হৃদরোগে ভুগছেন বেগম খালেদা জিয়া। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল। গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

facebook sharing button
twitter sharing button
whatsapp sharing button

Comment here