খালেদা জিয়াকে মুক্ত করাই এখন একমাত্র কাজ : ফখরুল - দৈনিক মুক্ত আওয়াজ
My title
রাজনীতি

খালেদা জিয়াকে মুক্ত করাই এখন একমাত্র কাজ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তির মাধ্যমে জনগণের সমস্ত অধিকার ফিরিয়ে দেওয়াই এখন একমাত্র কাজ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে বক্তব্য দিতে গিয়ে ফখরুল এ কথা বলেন।

খালেদার কারাবরণের দুই বছর পূর্তিতে এ সমাবেশের আয়োজন করে বিএনপি। সমাবেশ থেকে ক্ষমতাসীন সরকারের পদত্যাগ দাবি করা হয়। এ ছাড়া আগামী শনিবার সাবেক প্রধানমন্ত্রীর মুক্তির দাবিতে সারা দেশে বিক্ষোভ মিছিলেরও ঘোষণা দেয় বিএনপি।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের একটাই কথা, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করে জনগণের সমস্ত অধিকার ফিরিয়ে দেওয়াই এখন একমাত্র কাজ। আন্দোলন শুরু হয়েছে।’

সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, ‘আপনারা ব্যর্থ হয়েছেন, এই দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছেন। দেশের গণতন্ত্র ও মানুষের অধিকার হরণ করেছেন। অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন দিন। নতুবা জনগণের উত্তাল তরঙ্গে ভেসে যাবেন।’

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অনেকেই।

সমাবেশের উপলক্ষে আজ রাজধানীর ফকিরেরপুল মোড় থেকে বিজয়নগরের নাইটিঙ্গেল মোড় পর্যন্ত দীর্ঘ সড়কের দুই পাশে নেতাকর্মী ও সমর্থকদের ঢল নামে। সমাবেশ পরিচালনা করেন প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম।

Comment here