খুলনায় চিকিৎসক হত্যার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

খুলনায় চিকিৎসক হত্যার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

মোঃআলাউদ্দীন মন্ডল : রোগীর স্বজনদের হামলায় খুলনায় এক চিকিৎসকের মৃত্যুর প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন হয়েছে। রোববার (২১ জুন) সকালে রাজশাহী মেডিকেল কলেজের সামনে এই মানববন্ধন হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) রাজশাহী জেলা শাখা এর আয়োজন করে।মানববন্ধনে বক্তব্য দেন- স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ডা. তবিবুর রহমান শেখ, জেলার সাধারণ সম্পাদক ডা. নাসিম আখতার এরিনা, মহানগর আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস, রাজশাহী মেডিকেল কলেজ ইন্টার্ন পরিষদের সভাপতি মিজানুর রহমান প্রমুখ।
প্রায় ঘণ্টাব্যাপী এই সভাপতিত্ব করেন বিএমএ’র রাজশাহীর জেলার সহসভাপতি ডা. এসএম আসাফুদৌলা। সঞ্চলনা করেন সাধারণ সম্পাদক ও রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী।
বক্তরা বলেন, দীর্ঘ সময় পর একজন মানুষ চিকিৎসক হয়ে ওঠেন। তিনি কাউকে হত্যা করেন না। কিন্তু ভুল হতেই পারে। এ জন্য দেশের আইন রয়েছে। আইন হাতে তুলে নিয়ে একজন চিকিৎসককে হত্যা করা কখনই মেনে নেয়া যায় না। তারা বলেন, করোনাকালে চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। কিন্তু খুলনার ডা. আবদুর রকিব খানকে যেভাবে হত্যা করা হয়েছে তাতে সারাদেশের চিকিৎসকদের মনোবল ভেঙে পড়ছে। তারা ডা. রকিবের খুনিদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার দাবি করেন।
প্রসঙ্গত উল্লেখ্য যে, ডা. আবদুর রকিব খান ছিলেন বিএমএ’র আজীবন সদস্য। তিনি বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ এবং খুলনার রাইসা ক্লিনিকের পরিচালক ছিলেন। এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে তার স্বজনদের হামলায় গেল ১৫ জুন তিনি গুরুতর আহত হন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় এই চিকিৎসকের মৃত্যু হয়।

Comment here