গাইবান্ধা সদরের রাধাকৃষ্ণপুর কমিউনিটি ক্লিনিকে সেবা পাচ্ছেন হাজারো মানুষ - দৈনিক মুক্ত আওয়াজ
My title
সারাদেশ

গাইবান্ধা সদরের রাধাকৃষ্ণপুর কমিউনিটি ক্লিনিকে সেবা পাচ্ছেন হাজারো মানুষ

রাকিবুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা সদরের রাধাকৃষ্ণপুর কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সেবা পাচ্ছেন ৬ হাজারেরও বেশি সাধারণ মানুষ। বিনামূল্যে ও নিজেদের চাহিদা অনুযায়ী সেবা পেয়ে খুশি সকলেই।
একজন ভুক্তভোগীর সাথে কথা বলে জানা যায়, আগে ৩-৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সদর হাসপাতালে গিয়ে ডাক্তার দেখাতে হতো। তাও ঘণ্টার পর ঘণ্টা বসে থাকার পর। কিন্তু এখন কমিউনিটি ক্লিনিক হওয়ায় হাতের কাছেই অনেক সুযোগ সুবিধা পাওয়া যাচ্ছে। এখন অল্প সময়ে এবং স্বল্প খরচেই পাওয়া যাচ্ছে চিকিৎসা সেবা। পাওয়া যাচ্ছে বিভিন্ন রোগের ওষুধসহ ব্যবস্থাপত্র।
স্থানীয় সুত্রে জানা যায়, নিত্য প্রয়োজনীয় স্বাস্থ্য সেবার পাশাপাশি এখানে দেয়া হচ্ছে নিরাপদ স্বাভাবিক প্রসবও। অনেকে নানান সুবিধা পেয়েছেন এই কমিউনিটি ক্লিনিক থেকে। এজন্য অনেকেই খুশি।
রামচন্দ্রপুর কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি শাম্মী আক্তার বলেন, মা ও শিশুর স্বাস্থ্যসেবা, প্রজনন স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা সেবা, টিকাদান কর্মসূচি, পুষ্টি, স্বাস্থ্যশিক্ষা, পরামর্শসহ, হাঁপানি, ডায়াবেটিকস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগের সেবা দেয়া হচ্ছে। এছাড়াও ২৭ ধরনের প্রথমিক ঔষধও দেয়া হচ্ছে বিনামূল্যে। তবে ইউনিয়নের ৬ হাজার মানুষের জন্য আরও ওষুধের দাবি তার।
গাইবান্ধা সিভিল সার্জন ডাঃ এ. বি. এম আবু হানিফ জানান, প্রতিটি কমিউনিটি ক্লিনিকে পর্যাপ্ত ওষুধসহ চিকিৎসাসেবার ব্যবস্থা রয়েছে। শুধু এ কমিউনিটি ক্লিনিকেই নয় জনগণ ও সরকারের যৌথ অংশীদারিত্বে প্রতিষ্ঠিত ও পরিচালিত গাইবান্ধা সদর উপজেলার ৩৮ টি কমিউনিটি ক্লিনিকই ভূমিকা রাখছে গ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবায়।

Comment here